1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সাদা মনের মানুষ খ্যাত শামসুদ্দিন মুক্তিযুদ্ধ না করেও পরিচয়ে নিচ্ছেন সুবিধা, বনে গেছেন বীর মুক্তিযোদ্ধা   লালপুরে স্কুলের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন  অতীতের চেয়ে সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে: ইসি আহসান হাবিব হালুয়াঘাট সব ধর্মের মানুষের এক সাথে বসবাসের স্হান, যুগ যুগ ধরেই বলেন – এমপি সায়েম শিবগঞ্জে ট্রলির ধাক্কায় মোটর সাইকেল আরোহীর মুত্যু দেবিদ্বারে পৃথক পৃথক ঘটনায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু; এলাকায় শোকের মাতম হোমনার দৌলতপুর উচ্চ বিদ্যালয়ে সুবর্নজয়ন্তী উদযাপন  বৃষ্টির জন্য অভয়নগরে ইসতিসকার নামাজ আদায় কিশোরগঞ্জে বৈশাখী মেলায় গানের আয়োজন, কমিটির সঙ্গে দর্শকদের সংঘর্ষে নিহত ১ তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১




সমাজসেবা উত্তম কাজ: ধর্মমন্ত্রী

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ২৩ বার পঠিত

অনলাইন ডেস্ক: ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, সমাজের ইতিবাচক পরিবর্তনে সামাজিক সংগঠনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে কোনো দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ।

বৃহস্প‌তিবার (২৮ মার্চ) বিকেলে ঢাকায় আইইডিবি সম্মেলন কক্ষে আদর্শ সমাজ গঠনে সামাজিক সংগঠনের ভূমিকা বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, সৃষ্টিকর্তার কাছে মানুষের দায়বদ্ধতা আছে। ঠিক একইভাবে পরিবার এবং সমাজের প্রতিও মানুষের দায়বদ্ধতা রয়েছে। মানবকল্যাণে করা সব কাজ ইসলামে ইবাদত বা পুণ্য হিসেবে গণ্য। মানুষের মধ্যে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতা তৈরির মাধ্যমে ইতিবাচক মানসিকতাসম্পন্ন মানুষ ও সমাজ গঠনে সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

ধর্মমন্ত্রী আরও বলেন, একক ব্যক্তির পক্ষে অনেক কাজই করা সম্ভব নয়। কিন্তু সম্মিলিতভাবে অনেক সমস্যা সমাধান করা যায়। বিশেষ করে সামাজিক সমস্যা নিরসনে সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে। মাদকাসক্তি, বাল্যবিবাহ, জঙ্গিবাদ, নারী নির্যাতন, দুর্নীতি, কালোবাজারি, মজুতদারির মতো ব্যাধিসমূহ নিরসনে সামাজিক সংগঠনগুলো বিশেষ ভূমিকা রাখতে পারে। এ ছাড়া শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তিনি বলেন, সমাজে শান্তি, শৃঙ্খলা, সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলোর বিশেষ ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

জামেউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মো. আবুল বাশার নোমানির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথির বক্তৃতা করেন জামালপুর-৫ আসনের সংসদ সদস্য ও সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. আবুল কালাম আজাদ ও ধর্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার প্রমুখ।

বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশনের আয়োজনে এ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, ধর্মমন্ত্রী ও জামালপুর-৫ আসেনর সংসদ সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়।

 

ন/ভ



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...