1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :




কুষ্টিয়া  বৃষ্টির আশায় নামাজ আদায়, কেঁদে বুক ভাসালেন মুসল্লিরা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পঠিত
উজ্জ্বল মাহমুদ: কুষ্টিয়া সহ সারাদেশে  তাপদাহে নাভিশ্বাস উঠেছে জনজীবনে। কমছেই না তাপমাত্রার পারদ। উল্টো দিন দিন বাড়ছে গরম। এমন পরিস্থিতিতে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেছেন কুষ্টিয়ার  ধর্মপ্রাণ মুসল্লিরা।
বৃহস্প্রতিবার  (২৫ এপ্রিল) উপজেলার উজানগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে বাংলাদেশ জামায়াতে ইসলামী কুষ্টিয়া জেলার ইবি থানা  শাখার  উদ্যোগে
সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়। এতে আশেপাশের  বিভিন্ন এলাকায় কয়েক শ মুসল্লি অংশ নেন।
নামাজের ইমামতি করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় মেধাবী শিক্ষার্থী ও উজানগ্রাম উজ্বালা ক্লাব জামে মসজিদের ইমাম  মামুনর রসিদ।  থানা   আমির আশরাফুল আযাদ বাবলু সাহেবের সার্বিক তত্ত্বাবধানে শুরু হয়।পরে নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়।
এসময় মুসল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর দরবারে দুই হাত তুলে কুষ্টিয়া  তথা পুরো বাংলাদেশে বৃষ্টি বর্ষণের জন্য দোয়া করেন।
নামাজ শেষে  উজানগ্রাম আলিম মাদ্রাসার  সহকারী শিক্ষক হায়দার আলী বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।
তিনি আরও বলেন, রাসুল (সা.) এই নামাজের সময় তার দু-হাত উঠিয়ে মোনাজাত করতেন । তার মানে তিনি পরিস্থিতির পরিবর্তন চাচ্ছেন। আমরাও তাঁর মতো করে করার চেষ্টা করেছি।
 এসময় উপস্থিত ছিলেন ইবি থানার ৭ ইউনিয়নের আমির, মোঃ হায়দার  আলী মাষ্টার, মোঃ হায়াত আলী,আব্দুর রাজ্জাক,ডাঃ উসমান আলী,আবুল হাসেম,আলমগীর হোসেন,মাও,ইব্রাহীম  সহ বিভিন্ন পর্যায়ে দায়িত্বশীলগন ও ধর্মপ্রাণ  মুসল্লিবৃন্দ ।
কুষ্টিয়া  আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশিদ জানান, সকালে তাপমাত্রা কিছুটা কম ছিল। কিন্তু দুপুর হতে না হতেই ৩৮ ডিগ্রি উঠে যায়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...