স্বতন্ত্র প্রার্থীর মোড়কে ভোটের লড়াইয়ে বিএনপির দুই নেতা - Nagorik Vabna
  1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
স্বতন্ত্র প্রার্থীর মোড়কে ভোটের লড়াইয়ে বিএনপির দুই নেতা - Nagorik Vabna
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:০২ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

স্বতন্ত্র প্রার্থীর মোড়কে ভোটের লড়াইয়ে বিএনপির দুই নেতা

  • সর্বশেষ পরিমার্জন : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে
মোহাম্মদ আলাউদ্দিন, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বিএনপির অংশগ্রহণের ঘোষণা না পেয়ে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকছেন দলটির দুই নেতা। ইতোমধ্যে তাঁরা জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
তারা হলেন- কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান সিটি মেয়র মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কেনার বিষয়টি জেলা নির্বাচন কার্যালয় সূত্র নিশ্চিত করেছে।
এ ব্যাপারে জানতে চাইলে মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, ‘বিএনপি নামধারী কিছু আওয়ামী লীগ নেতা আছে। তাদের বলে জাতীয়তাবাদী আওয়ামী লীগ। তাদের নির্যাতনে দলের নেতা-কর্মীরা অতিষ্ঠ। নির্যাতিত নেতা-কর্মীদের চাপের মুখে আমি প্রার্থী হয়েছি।’
স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র কেনার ব্যাপারে জানতে চাইলে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু বলেন, ‘দল নির্বাচন করবে না। কিন্তু আমার দলের নেতা-কর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধে মনোনয়নপত্র কিনেছি।’ তিনি আরও বলেন, ‘নগরবাসীকে দীর্ঘ ১৩ বছর সেবা দিয়েছি। নেতা-কর্মীসহ আমার অনেক ভক্ত সমর্থক রয়েছে। তাদের সঙ্গে আলোচনা করে মনোনয়নপত্র জমা দেব।’
কুসিক নির্বাচনে দলের অবস্থান জানতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিনের সঙ্গে যোগাযোগ করা হয়। মোবাইল ফোনে তিনি বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলের কে মনোনয়নপত্র কিনেছেন সে বিষয়টি আমার জানা নেই। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে না। দলের সিদ্ধান্তের বাইরে কেউ নির্বাচনে গেলে দলের নীতিনির্ধারকেরা ব্যবস্থা নেবেন।’
২০১১ সালের ৬ জুলাই কুমিল্লা পৌরসভা ও সদর দক্ষিণ পৌরসভার মোট ২৭টি ওয়ার্ড নিয়ে সিটি করপোরেশন গঠিত হয়। ২০১২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত প্রথম নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক কমিটির ব্যানারে নৌকার প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে হারিয়ে প্রথম মেয়র নির্বাচিত হন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. মনিরুল হক সাক্কু। পরে ২০১৭ সালের ৩০ মার্চ বিএনপির মনোনয়নে সাক্কু নৌকার প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে দ্বিতীয় বারের মতো কুসিকের মেয়র নির্বাচিত হন।
এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন তিন পদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী প্রার্থীরা। এ তিন পদে গতকাল মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৪৬ জন।
কুসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান জানান, বৃহস্পতিবার পর্যন্ত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫ জন। সর্বশেষ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির মোঃ মামুনুর রশিদ। এর আগে মেয়র পদে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু, স্বেচ্ছাসেবক দল সভাপতি নিজাম উদ্দিন কায়সার, নাগরিক ফোরামের কামরুল হাসান বাবুল ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের মোঃ রাশেদুল ইসলাম।
রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। ১৯ মে জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ২৭ মে একই স্থানে প্রতীক বরাদ্দ করা হবে। ভোট গ্রহণ করা হবে ১৫ জুন।




আরো সংবাদ পড়ুন







নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  




আজকের ছাপা সংস্করণ