1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
আবারও ভারতের অধিনায়ক হচ্ছেন সৌরভ গাঙ্গুলি - Nagorik Vabna
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৭ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

আবারও ভারতের অধিনায়ক হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

  • সর্বশেষ পরিমার্জন : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ২৮ বার পড়া হয়েছে

সৌরভ গাঙ্গুলি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন প্রায় ১৪ বছর হতে চলল। এরপর কিছুদিন আইপিএলে দেখা গেছে তাকে। এরপর ক্রিকেটকেই বিদায় বলেছেন ‘মহারাজ’। সেই সৌরভ আবারও ব্যাট হাতে, ভারতের জার্সি গায়ে চড়িয়ে নামবেন মাঠে, দলকে নেতৃত্বও দেবেন। সেটাও আবার তার ঘরের মাঠ ইডেনে গার্ডেন্সে। সামনের মাসে এমনটাই ঘটতে যাচ্ছে।

আগামী ১৬ সেপ্টেম্বর লেজেন্ডস ক্রিকেটে ইডেনে সৌরভ গাঙ্গুলির ভারত নামবে মাঠে। প্রতিপক্ষ হিসেবে থাকবে বিশ্ব একাদশ।

সৌরভের নেতৃত্বে ভারতীয় দল খেলবে ইন্ডিয়া মহারাজাস নামে। এউইন মরগানের নেতৃত্বে বিশ্ব একাদশ খেলবে ওয়ার্ল্ড জায়ান্টস নামে। সেপ্টেম্বরের মাঝামাঝিতে এই দুই দল খেলবে একটি প্রদর্শনী ম্যাচ। এরপর থেকে শুরু হবে লেজেন্ডস লিগ ক্রিকেটের মূল প্রতিযোগিতা। সেই লিগের বেশ কিছু ম্যাচ হবে ইডেনে।

লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার রবি শাস্ত্রী বলেন, ‘স্বাধীনতার ৭৫ বছর পালন করছি আমরা। এটা খুবই গর্বের জায়গা। ভারতীয় হিসেবে আমার কাছে এটা খুবই আনন্দের যে, এ বারের লিগ আমরা স্বাধীনতার ৭৫তম বছরের উদ্‌যাপনে উৎসর্গ করছি।’

সেই ম্যাচে ইডেনে রীতিমতো তারার মেলাই বসতে চলেছে। ভারতীয় দলে সৌরভ তো খেলবেনই, সঙ্গে খেলবেন বীরেন্দ্র শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, হরভজন সিং, অশোক ডিন্ডা, পার্থিব পাটেলদের মতো ক্রিকেটাররা। বিপক্ষ দলে খেলবেন ব্রেট লি, সনাথ জয়াসুরিয়া, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, জ্যাক ক্যালিসরা।

লেজেন্ডস লিগে মোট চারটি দল খেলবে। মোট ১৫টি ম্যাচ খেলা হবে। ছয়টি শহরে হবে এই ম্যাচগুলি। ক্যারাভানে করে এক শহর থেকে অন্য শহরে যাবেন ক্রিকেটাররা।

আরো সংবাদ পড়ুন

নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930