পদ্মা নদীর বাঁধ নির্মাণে অনিয়ম মেনে নেওয়া হবে না- পররাষ্ট্র প্রতিমন্ত্রী - Nagorik Vabna
  1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
পদ্মা নদীর বাঁধ নির্মাণে অনিয়ম মেনে নেওয়া হবে না- পররাষ্ট্র প্রতিমন্ত্রী - Nagorik Vabna
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

পদ্মা নদীর বাঁধ নির্মাণে অনিয়ম মেনে নেওয়া হবে না- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • সর্বশেষ পরিমার্জন : সোমবার, ৯ মে, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

শানাউল কবির, বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় চলমান পদ্মা নদীর বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। পদ্মার এ বাঁধ নির্মাণ হচ্ছে আলাইপুর বাসীর স্বপ্ন। এই কাজে অনিয়ম কখনোই মেনে নেওয়া হবে না। সোমবার (৯মে) সকালে ১১টায় প্রকল্পের নিমার্ণ কাজের পরিদর্শন কালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর গ্রামের হাজারো মানুষের স্বপ্ন ছিল নদীর বাঁধ নির্মাণ। পদ্মা তীরের গ্রাম রক্ষার সেই স্বপ্নই পূরণ হতে যাচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রধিকার ভিত্তিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি’র প্রচেষ্টায় পদ্মা নদীর বাম তীরের স্থাপনাসমূহ ভাঙন হতে রক্ষার জন্য ৭২২ কোটি ২৪ লাখ টাকার প্রকল্প অনুমোদন হয়।

প্রকল্প অনুমোদনের পর বাঘা উপজেলার মীরগঞ্জ ও গোকুলপুর এবং চারঘাট উপজেলার ইউসুফপুর ও রাওথা এলাকায় ৪.৩ কিলোমিটার নদীতীর প্রতিরক্ষা, বাঘা উপজেলার আলাইপুর এলাকায় এক কিলোমিটার বিকল্প বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ, ৮০০ মিটার নদীতীর প্রতিরক্ষা কাজ পুনর্বাসন, আলাইপুর থেকে চকরাজাপুর পর্যন্ত ১২.১ কিলোমিটার পদ্মা নদীর ড্রেজিং কাজ চলমান রয়েছে। নির্মাণ কাজের পরিদর্শন কালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এই বাঁধ নির্মাণ হচ্ছে আলাইপুর বাসীর হাজারো মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন, এই কাজে অনিয়ম কখনোই মেনে নেওয়া হবে না ।

উক্ত নির্মাণ কাজ পরিদর্শন কালে উপস্থিত ছিলেন,পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রিফাত করিম, নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ, প্রকৌশলী জাকারিয়া ফেরদৌস।উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা,বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ শাদিক কবির, উপজেলা সৈনিকলীগ সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আব্দুর রহমান, যুগ্ন আহবায়ক সামিউল আলম নয়ন সরকার, পাকুড়িয়া ইউপি সদস্য রুবেল মন্ডল ও অত্র এলাকার নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগন।




আরো সংবাদ পড়ুন







নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  




আজকের ছাপা সংস্করণ