সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন,পূর্বের কমিটি পূর্নবহাল - Nagorik Vabna
  1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন,পূর্বের কমিটি পূর্নবহাল - Nagorik Vabna
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন,পূর্বের কমিটি পূর্নবহাল

  • সর্বশেষ পরিমার্জন : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৪৯ বার পড়া হয়েছে

শেখ সাহেদ মিয়া মৌলভীবাজার প্রতিনিধিঃ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৭২টি সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন নিয়ে গঠিত সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। ৯ জানুয়ারী সন্ধ্যা ৬টায় স্থানীয় একটি রেস্টুরেন্ট হল রুমে অনুষ্ঠিত হয়।নির্বাচনে সকল সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠনের সভাপতি ও সম্পাদকের মতামতের ভিত্তিতে সাবেক কমিটি পূর্নবহাল করা হয়েছে আগামী ১বছরের জন্য ।

করোনা কালীন ৮ থেকে ৯ মাস থাকায় এ সিদ্ধান্তে উপনিত হয় নির্বাচন কমিশনার ও উপস্তিত সংগঠনের প্রতিনিধি সভাপতি সাধারন সম্পাদক ।দ্বি- বার্ষিক সাধারন সভা ও নির্বাচনে খালেদ চৌধুরীকে সভাপতি ও আলিম উদ্দিন হালিম কে সাধারণ সম্পাদক করে পুনরায় কার্যকরী কমিটি বলবৎ করা হয়। সাধারন সভায় সভাপতিত্ব করেন ,কমিটির প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার ডা: ছাদিক আহমদ,নির্বাচনী দায়িত্বে ছিলেন নির্বাচন কমিশনার ও সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহিন, নির্বাচন কমিশনার ও পৌর কমিশনার মনবীর রায় মঞ্জু।

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারের উপস্থিতিতে আগামী ১বছরের জন্য এ কমিটি বলবৎ রেখে ঘোষনা করেন নির্বাচনের দায়িত্বে যারা ছিলেন।এবং সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের মৌলভীবাজর কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে প্রধান উপদেষ্টা ডা: ছাদিক আহমদ ও উপদেষ্টা ড. ওয়ালী তছর উদ্দিন এমবিএ ও প্রবাসী সমন্বয়ক মকিস মনসুর ,তাদের কে সংগঠনে অন্তর্ভূক্ত করা হয়।

এছাড়া পুনরায় কমিটিতে যারা আছেন -সিনিয়ির সহ-সভাপতি বকসী ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এম মুহিবুর রহমান মুহিব, এম কে এম আকলু, নিখিল তালুকদার, সেলিনা আলাউদ্দিন,যুগ্ম-সাধারন সম্পাদক সৈয়দ শাহেদ আলী, শামিম আহমদ, ইহাম মোজাহিদ, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ- সাংগঠনিক ফয়ছল মনসুর, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: শাহজাহান মিয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, দপ্তর সম্পাদক তাকদীর হোসেন, সহ-দপ্তর সম্পাদক রহমান মামুন, শিক্ষা বিষয় সম্পাদক মো: বুরহান উদ্দিন রুপক, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক আহমেদ রুবেল, সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহির হোসেন, পরিবেশ সম্পাদক তাজুল চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জুহুরা বিউটি, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দ শাফেকতা। সদস্য হিসেবে আছেন সাদিকুর রহমান সাবেক চেয়ারম্যন (রাজনগর), লিপন আহমদ,হুমায়ূন কবির,ওয়াহিদুর রহমান জিয়া, তানিম আহমদ, মাহমুদুর রহমান মান্না(কুলাউড়া), এম এ কাইয়ুম, অলিউল্ল্যাহ পুলিন, কামরুল হাসান, মিয়া মোহাম্মদ রিপন, মাহমুনুর রহমান প্রমূখ। আগামীতে কার্যকরী কমিটি বসে কমিটি বর্ধিত করা হবে বলে জানিয়েছেন এ কমিটির সকলে।

এছাড়া ৭২টি সংগঠনের আর ও ২১টি সংগঠন সহযোগী সংগঠন হিসেবে এবার স্হান পেয়েছে এ পরিষদে,মৌলভীবাজার জেলা শহর সম্পূর্ণ অসাম্প্রদায়িক মনোভাবাপন্ন একটি শহর যেখানে শতকরা ৮০/৯০ ভাগ মানুষ সামাজিক কর্মকান্ডের সাথে প্রথাগত ভাবেই জড়িত ।

এই জেলার বুকে অনেক সামাজিক সংগঠনের জন্ম হয়েছে যারা নিরলস ভাবে সমাজের মানুষের জন্য নিস্বার্থ কাজ করে যাচ্ছে। মৌলভীবাজার জেলার ৭২টি সংগঠন নিয়ে সংগঠিত একটি পরিষদ হচ্ছে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ। যার মাধ্যমে ঐক্যের বাণী পৌছে দেয়া হয়েছে জেলার সকল সামাজিক সংগঠনে । যে ঐক্যতা মৌলভীবাজারবাসীর দাবিগুলো পূর্ণ করে একটি সমৃদ্ধশালী জেলা শহর হিসেবে নিজেকে দেশব্যাপী ও প্রবাসে পরিচিত করতে সহায়তা করবে সেই প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে এই পরিষদ ।

উল্যেখ্য যে গত ২০১৭ সাল থেকে এই পরিষদ সৃষ্টির পর থেকে মৌলভীবাজর একটি সরকারী একটি মেডিকেল কলেজ বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন সময় মানববন্ধন,আলোচনা সভা সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান, মৌলভীবাজরের বৃহৎ স্বার্থে খোদালী ছড়া ও মনু নদী খনন প্রকল্প জনসচেনতায় মূখ্য ভূমিকা রাখা, মেডিকেল কলেজের জন্য প্রায় ২ লক্ষ গণস্বাক্ষর সংগ্রহ করা ,করোনাকালীন হতদরিদ্র সাধারন শ্রমিকদের ত্রান সামগ্রী সহ বিভিন্ন কাজ করে আসছে ও সকল সামাজিক সংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন গুলোকে একত্রিত করে বৃহত্তর মানুষের কল্যাণকর কাজ করে আসছে বিগত ৪বছর ধরে এই পরিষদ।




আরো সংবাদ পড়ুন







নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123
45678910
11121314151617
18192021222324
252627282930