1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু শিশুদের লেখাপড়ার পথ সুগম করে দিয়েছিলেন - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী - Nagorik Vabna
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:২০ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু শিশুদের লেখাপড়ার পথ সুগম করে দিয়েছিলেন – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

  • সর্বশেষ পরিমার্জন : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১২০ বার পড়া হয়েছে

হাসান মামুন,ষ্টাফ রিপোর্টার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন মুক্তির মহা নায়ক, আজীবন তিনি সাম্যের কথা বলে গেছেন আর শিশুদেরকে প্রানের চেয়েও বেশী ভালবাসতেন। শিশুদের তিনি প্রাণের চেয়েও অধিক ভালবাসতেন বলেই আজকে তার জন্মদিনটি জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হচ্ছে। মন্ত্রী বলেছেন, যুদ্ধ বিধ্বস্ত দেশে এক দিনে ৩৭ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে বঙ্গবন্ধু শিশুদের লেখাপড়ার পথ সুগম করে দিয়েছিলেন। মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কতটা দূরদৃষ্টিসম্পন্ন রাষ্ট্রনায়ক ছিলেন, তার প্রমান হচ্ছে ১৯৭৩ সালে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন। সেটাকে ভিত্তি করেই আজ আমরা মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎপেন করতে সম হয়েছি। বুধবার সকালে জেলা প্রশাসন আয়োজিত দু’দিন ব্যাপী আলোচনা সভা ও চিত্রাঙ্কনসহ বিভিন্ন কর্মসূচীর দ্বিতীয় দিনে সার্কিট হাউজ মিলনায়তনে আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্ম বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন ও কেক কেটে বঙ্গবন্ধুর শুভ জন্ম দিন পালনের শুভ সূচনা করা হয়। জেলায় আওয়ামীলীগ অফিসে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর ভাষন প্রচার করা হয়। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও পরে জেলা পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা।

এ উপলক্ষে সন্ধ্যায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান শহরের গোপাল কৃষ্ণ টাউন কাব স্বাধীনতা মঞ্চে আয়োজন করা হয়। অনুষ্ঠিত হাউজ মিলনায়তনে আলোচনা সভায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদার, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলাম, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরি, সাংবাদিক মুনিরুজ্জামান নাসিম, জনপ্রতিনিধি তোফাজ্জেল হোসন স্বপন মল্লিক, রেজাউল ইসলাম মন্টু সিকদার, মাকসুদুল ইসলাম লিটন, ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম টিটু, সাধারন সম্পাদক অনিরুজ্জামান অনিক।

আরো সংবাদ পড়ুন

নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930