1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  4. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  6. ranadbf@gmail.com : Rahim Rana : Rahim Rana
  7. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  8. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
কুড়িগ্রামের চাঞ্চল্যকর ফোর মার্ডার মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড - Nagorik Vabna
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।
শিরোনাম :
আমি সৎ, জীবনে ১ টাকাও হারাম খাইনি: ওয়াসা এমডি চাল-ডালের বস্তায় বিএনপি কার্যালয়ে ককটেল এসেছে: ডিএমপি কমিশনার ভারতকে স্তব্ধ করে সিরিজ জিতল বাংলাদেশ শেখ হাসিনা এখন বিশ্ব দরবারের নেত্রী, তিনি হিমালয় পর্বতের মতো নারীর প্রসবের ভান, বিমান জরুরি অবতরণের পর যাত্রীদের লঙ্কাকাণ্ড ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন, নৌকায় ভোট চাই : প্রধানমন্ত্রী নোয়াখালীতে চেকপোস্টে ৩০ হাজার ইয়াবা-আইস সহ মাদক কারবারি গ্রেফতার নয়াপল্টন থেকে অসংখ্য বোমা উদ্ধার: ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব বাঘারপাড়ায় ডাকাতি ঘটনায় আরও ২জন আটক, লুন্ঠিত মালামাল উদ্ধার ফেনীতে ৪৯ লাখ টাকার ইয়াবা ও দুই নারী সহ আটক ৩

কুড়িগ্রামের চাঞ্চল্যকর ফোর মার্ডার মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

  • সর্বশেষ পরিমার্জন : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭১ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নে অবস্থিত এবং ভারতের সীমান্ত ঘেঁষা দিয়াডাঙ্গা এলাকায় সংঘটিত চাঞ্চল্যকর ফোর মার্ডার মামলার রায়ে ৬ জনকে মৃত্যুদণ্ড এবং ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করার আদেশ দিয়েছেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। এসময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৫ জন আদালতে উপস্থিত থাকলেও জালাল গাজী ওরফে পলাশ গাজী নামের একজন পলাতক রয়েছেন।

এছাড়া মামলায় নাইনুল ইসলাম নামে এক আসামির বিরুদ্ধে আনীত অপরাধের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে বিজ্ঞ জজ এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন মমতাজ আলী, নজরুল ইসলাম মজনু, হাসমত আলী, আমির হামজা, জাকির হোসেন এবং পলাতক জালাল গাজী ওরফে পলাশ গাজী।

এদিকে রায় ঘোষণার সঙ্গে সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালত কক্ষের আসামিদের দাঁড়ানোর ডক ভাংচুর করে এবং বিভিন্ন জনকে উদ্দেশ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালায়। পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে দণ্ডপ্রাপ্তদের ভ্যানে তুলে জেলা কারাগারে পাঠিয়ে দেন। এর আগে সকালে তাদের কঠোর নিরাপত্তার মধ্যে আদালতে আনা হয় বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন।

তিনি আরও জানান, বিগত ২০১৪ সালের ১৪ জানুয়ারি দিবাগত মধ্যরাতে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘরে ঢুকে একই ঘরে অবস্থানরত সুলতান আলী মন্ডল, হাজেরা বেগম, কন্যা নীলিমা আক্তার মৌসুমি, নাতনী রোমানা আকতার এবং আনিকাকে বিভিন্নভাবে এলোপাতাড়িভাবে কোপ দেয়। এতে সুলতান আলী মন্ডল, রোমানা আকতার ও আনিকা ঘটনাস্থলে আর হাসপাতালে নেওয়া পথে মারা যান হাজেরা বেগম। গুরুতর আহত হওয়ার পরও ভাগ্যক্রমে বেঁচে নীলিমা আক্তার মৌসুমি।

এদিকে ঢাকায় অবস্থানরত নিহতের পুত্র হাফিজুর রহমান বাড়িতে আসার পর ২০১৪ সালের ১৫ জানুয়ারি বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

বাদী আরও জানান, মাত্র ১৭ বিঘা জমি নিজের দখলে নেওয়ার জন্য তার পিতার বড়ভাই মমতাজ আলী এই নৃশংস হত্যাকান্ড ঘটিয়েছে। মামলার রায়ে সন্তুষ্ট বলে জানান তিনি।

পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন আরও জানান, মামলাটি ছিল ক্লু লেস। ওই এলাকায় সংঘটিত আরেকটি হত্যা মামলার গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই মামলার জট খুলতে সক্ষম হয় পুলিশ।

তিনি আরও জানান, মামলায় মোট ৬৫ জন সাক্ষীর মধ্যে ৬১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। মামলায় রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানান ওই প্রসিকিউটর।

আসামিদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু, এটিএম এরশাদুল হক চৌধুরী শাহিন, মনোয়ারুল হক আলো ও আমির উদ্দিন।

আরো সংবাদ পড়ুন

নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31