1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
কক্সবাজার শহরে দিন দিন বাড়ছে অবৈধ যানবাহনের সংখ্যা - Nagorik Vabna
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১০ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

কক্সবাজার শহরে দিন দিন বাড়ছে অবৈধ যানবাহনের সংখ্যা

  • সর্বশেষ পরিমার্জন : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

কক্সবাজার (সদর) প্রতিনিধি :

কক্সবাজার প্রধান শহরে দিন দিন বেড়ে চলছে অবৈধ যানবাহনের সংখ্যা সমানুপাতে বৃদ্ধি পাচ্ছে অপ্রাপ্ত বয়স্ক ও অদক্ষ ড্রাইভারের সংখ্যা। ফলশ্রুতিতে সাধারণ যাত্রীরা চরম ঝুঁকিতে রয়েছে।

একজন ড্রাইভারের ভুলের কারণে একটি পরিবারকে সারা জীবনের জন্য সেই ভুলের ভোগান্তি পোহাতে হয়। এইসব অপ্রাপ্ত বয়স্ক বা অদক্ষ ড্রাইভার গুলো যেন গাড়ি নিয়ে রাস্তায় বের হতে না পারে সেই বিষয়ে ট্রাফিক পুলিশের দৃষ্টি রাখার অনুরোধ করেন সাধারণ যাত্রী।

অনেক সময় লক্ষ্য করা যায় কিছু অসাধু ড্রাইভারেরা রাস্তার উপরে যততত্র পার্কিং করে এবং গাড়ি চলাচলের সময় রাস্তার মধ্যে খানেই যাত্রী উঠানামা করে থাকে। এদিকে এইসব গাড়ির অধিকাংশ চালক অনভিজ্ঞ ও লাইসন্স বিহীন বলেও নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে। তাদের নেই কোন প্রশিক্ষণ। ড্রাইভারেরা রোডের নিয়মনীতি না জানার কারণে এক্সিডেন্টসহ যানজট বাড়ছে বলে ধারনা অনেকের। এ বিষয়ে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

এতে বেশির ভাব দেখা যায় অটোরিক্সা, টমটম,সি এন জি। এই বিষয় সরেজমিনে গিয়ে দেখা যায় কিছু অসাধু গাড়ির মালিকগন টাকার লোভে অপ্রাপ্ত বয়স্ক ছেলেদোর গাড়ি বাড়া দিয়ে থাকেন। আরো দেখা যায় এদের মধ্যে বেশির ভাব ১৪-১৫ বছরের ছেলে।সেই সকল বয়সের ছেলেদের নেই কোন অবিজ্ঞতা নেই কোন গাড়ি কিংবা ড্রাইভিং লাইসেন্স। এই বিষয় নিয়ে গাড়ির মালিকের সাথে কথা বলা হলে তারা বিষয় গুলা এড়িয়ে যায়।

কিছু সমাজ কর্মীর সাথে এইসব বিষয় নিয়ে কথা বলা হলে তারা জানায় অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভারের কারণে রাস্তায় দূর ঘটনার আশংকা বেশি দেখা যায়। তারা আরো বলেন যদি প্রশাসনকে এইসব বিষয়ের প্রতি নজরদারী করা।

এই সব অবৈধ যানবাহন পরিচালনা করেন অসাধু কিছু গাড়ির মালিকগন তাদের নেই কোন গাড়ির অনুমোদন কিংবা নেই কোন গাড়ি লাইসেন্স তারপর বিনা বাধায় চালিয়ে যাচ্ছে তাদের এই অবৈধ ব্যবসা প্রশাসনের এইসব বিষয়ে নজর রাখা প্রয়োজন মনে করে কিছু ভুক্তভোগী।

আরো সংবাদ পড়ুন

নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930