বাড়তে বাড়তে ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ২০ হাজার, মৃত্যু ৩৮ - Nagorik Vabna
  1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
বাড়তে বাড়তে ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ২০ হাজার, মৃত্যু ৩৮ - Nagorik Vabna
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

বাড়তে বাড়তে ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ২০ হাজার, মৃত্যু ৩৮

  • সর্বশেষ পরিমার্জন : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

ভারতে ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার করেছে। অন্যদিকে দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও তা রয়েছে এখনও ৪০-এর কাছাকাছি। বৃহস্পতিবার (১৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন। যা বুধবারের তুলনায় ১৯ শতাংশ বেশি। বুধবার এই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৯০৬।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার করল। এতে করে মহামারির শুরু থেকে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৯৮৯ জনে।

অন্যদিকে সংক্রমণের পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৮ জনের। বুধবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা কিছুটা কমেছে। এতে করে মহামারির শুরু থেকে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৫ হাজার ৫৫৭ জনে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বর্তমানে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩৬ হাজার ৭৬ জনে। অর্থাৎ গত একদিনেই ৩ হাজার ৬১৯ জন সক্রিয় রোগী বৃদ্ধি পেয়েছে। তবে কিছুটা আশা দেখাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৪৮২ জন।

বর্তমানে ভারতে দৈনিক সংক্রমণের হার ৫.১০ শতাংশ। মোট আক্রান্তের সংখ্যার ০.৩০ শতাংশই সক্রিয় রোগী। অন্যদিকে সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ। দৈনিক সংক্রমণের দিক থেকে এগিয়ে থাকা পাঁচটি রাজ্য হচ্ছে- কেরালা, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও কর্নাটক।

ভারতের কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, দেশের মোট আক্রান্তের মধ্যে ৬২.৫৬ শতাংশ করোনা আক্রান্তের খোঁজ মিলছে এই পাঁচ রাজ্য় থেকেই। আর কেবল কেরালা থেকেই দেশটির ১৭.৬ শতাংশ নতুন সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

অন্যদিকে পুরো ভারতের মতোই পশ্চিমবঙ্গ রাজ্যেও ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭৯ জন। এই সময়ের মধ্যে রাজ্যে ভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ জনের। বর্তমানে রাজ্যটিতে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৮.৫৯ শতাংশে।




আরো সংবাদ পড়ুন







নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031