1. [email protected] : Nagorik Vabna : Nagorik Vabna
  2. [email protected] : Amrito Roy : Amrito Roy
  3. [email protected] : Borhan Uddin : Borhan Uddin
  4. firozhossen[email protected] : Rakib Uddin Bokul Bokul : Rakib Uddin Bokul Bokul
  5. [email protected] : Holy Siam : Holy Siam
  6. [email protected] : Mohaiminul Islam : Mohaiminul Islam
  7. [email protected] : Mozammel Haque : Mozammel Haque
  8. [email protected] : Naem Islam : Naem Islam
  9. [email protected] : Rifan Ahmed : Rifan Ahmed
রবিবার, ২৮ মে ২০২৩, ০৯:৪১ অপরাহ্ন

চিরিরবন্দরে ড্রাম ট্রাক চলাচল ওবালুরঘাট বন্ধের দাবীতে মানববন্ধন

  • সর্বশেষ: বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১০৫১ বার পঠিত
দিনাজপুরের চিরিরবন্দরে সাইতাড়া ইউনিয়নের চড়কডাঙ্গা এলাকায় কৃষি জমির শ্রেণী পরিবর্তন ও পিচের পাকা রাস্তা নষ্ট করে বালু-মাটি উত্তোলন ও বিপনন বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বুধবার বেলা সাড়ে ১১ টা থেকে ঘন্টাব্যাপি চড়কডাঙ্গা বাজার এলাকায় প্রায় ২ হাজার শিক্ষার্থীদের উপস্থিততে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে অংশগ্রহন করেন চড়কডাঙ্গা এলাকার পূর্ব সাইতাড়া উচ্চ বিদ্যালয়, পূর্ব সাইতাড়া বালিকা উচ্চ বিদ্যালয়,  পূর্ব সাইতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়, সুখীপীড় দাখিল মাদ্রাসা, পূর্ব সাইতাড়া হাফেজিয়া ইয়াতিম খানা, ও কুশুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বীরমুক্তি যোদ্ধা আলহাজ্ব শাহ্ বুল্লা মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, পূর্ব সাইতাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী জোতিষ চন্দ্র রায়, পূর্ব সাইতাড়া দারুল হুদা দাখিল মাদ্রাসার সুপার আলতাফ হোসেন সিদ্দীকি, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মকবুল হোসেন, ইউপি সদস্য আবদুল্লাহ, ব্যবসায়ী ইয়াকুব আলী প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে উপজেলার কাঁকড়া নদী থেকে  বালু উত্তোলন করে আসছে। অবৈধ ভারী ড্রাম ট্রাক। এটি চলাচলের কারণে ফিরিঙ্গি ঘাট থেকে আইয়ুব সাহার মোড় পর্যন্ত ৩ কিলিমিটার পাকা সড়ক ও
গ্রামীণ রাস্তা ঘাট নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার ধূলা-বালিতে দেখা দিচ্ছে মানুষের শ্বাসকষ্টসহ নানা রকম রোগ-বালাই। এর সঙ্গে নষ্ট হচ্ছে পরিবেশ।
প্রশাসনের নাগের ডগায় অবাধে চলছে কাঁকড়া নদী থেকে বালু উত্তোলন। অপরদিকে কৃষি জমির শ্রেণী পরিবর্তন করে মাটি বিপনন করলেও যেন দেখার কেউ নেই।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. খালিদ হাসান বলেন, বালু উত্তোলন ও বিপনন বন্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। তবে চড়কডাঙ্গা এলাকায় বালুবাহী ড্রাম ট্রাক চলাচলের কারনে পিচের রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে।  শীঘ্রই এ বিষয়ে ব্যবস্থাা গ্রহন করা হবে।
জাফর ইকবাল  চিরিরবন্দর( দিনাজপুর) প্রতিনিধি

ফেসবুকে শেয়ার করুন

আরও নিউজ পড়ুন ...