1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

নরসিংদীতে টুং টাং শব্দে সরগরম কামারপাড়া

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৭ বার পঠিত
নাজমুল হক মণি,নরসিংদী: ঈদুল আজহা ঘিরে নরসিংদীর হাট-বাজারের টুং টাং শব্দে সরগরম কামারপাড়া। কামারদের ব্যস্ততা বেড়েছে। টুং টাং শব্দে দা, বঁটি, ছুরিসহ  মাংস কাটার সরঞ্জাম তৈরিতে ব্যস্ত শ্রমিকরা। এসব সরঞ্জাম নতুন ভাবে তৈরি  এবং পুরনোগুলো শান দিতে যেন দম  ফেলার সময় নেই তাদের। কয়লা, লোহাসহ  সবকিছুর দাম বেড়ে যাওয়ায় আগের মতো লাভ হয় না বলে দাবি কামারদের।
সরেজমিন দেখা যায়, শ্রমিকরা চাপাতি,  ছুরি, বঁটি ও চাকু তৈরিতে অবিরাম কাজ  করছেন। যতই ঈদের দিন ঘনিয়ে আসবে  ততই বাড়বে তাদের ব্যস্ততা। কামার  শিল্পীরা বলেন, ছোট ছুরি ২০০-৪৫০ টাকা। বড় ছুরি ৭০০-২০০০, বঁটি প্রতি পিস ৫০০-১৫০০ টাকায় বিক্রি করছেন তারা। এছাড়া দেশি চাপাতি ১২০০-৩০০০ হাজার আর বিদেশি চাপাতি ৮০০-২৫০০  টাকায় বিক্রি হচ্ছে।
পলাশ বাজারের রণ চন্দ্র কর্মকার জানান, আমরা অপেক্ষা করি কোরবানির ঈদের জন্য। সারা বছর কাজ থাকে না বললেই চলে। ঈদ ঘনিয়ে আসায় চাপ বেশি। পর্যাপ্ত পরিমাণে মালামাল আছে কিন্তু এখনো তেমন ক্রেতা নেই।
রফিক নামে এক ক্রেতা জানান, ঈদের এখনো বেশ কিছুদিন বাকি। আগেই পশু জবাইয়ের সরঞ্জাম কেনার কাজ সেরে ফেলছি। তবে দাম একটু বেশি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...