1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ   কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য পদে উপ-নির্বাচনে লড়ছেন মোহাম্মদ ফাহিম ভূঞা  শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার মৌলভীবাজার জেলা জামায়াতে ইসলাম আমির গ্রেপ্তার ৫০ টাকার লোভ দেখিয়ে দ্বিতীয় শ্রেনীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ মুক্তিযোদ্ধাদের কটুক্তি করার প্রতিবাদ ও অধিকার বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন লোহাগড়ায় পৈত্রিক সম্পত্তি লিখে নিতে বোনকে জিম্মি করবার অভিযোগ কুষ্টিয়ায় কোটা সংস্কারের আন্দোলনে ৮ মোটরসাইকেলে আগুন, গুলিবিদ্ধ  ১  তালার কুখ্যাত ডাকাত রিয়াজুল গ্রেফতার কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মাদারীপুর জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ৯ জুন থেকে পুনরায় শুরু করার সিদ্ধান্ত

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত

কুবি সংবাদদাতা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় আগামী ৯ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক প্রশাসনিক কার্যক্রম চালু এবং ২৩ জুন থেকে শ্রেণী কার্যক্রম চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও কর্মকর্তা সমিতির সভাপতি ও ডেপুটি রেজিস্ট্রার জাকির হোসেনকে ওএসডি করা হয়েছে।

বুধবার (৫ জুন) বিকাল ৪টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৯৫তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেট সূত্র জানায়, আগামী রোববার বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে এবং ২৩ জুন থেকে ক্লাস শুরু হবে। শিক্ষকদের ৭ দফা দাবির বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। শিক্ষক সমিতির দাবির মধ্যে অধ্যাপক গ্রেড-১ ও গ্রেড-২ এবং শিক্ষকদের পদোন্নতির বিষয়গুলিও মেনে নেওয়া হবে। এছাড়াও, শিক্ষক সমিতির সভাপতিকে হুমকি দেওয়ার অভিযোগে কর্মকর্তা সমিতির সভাপতি জাকির হোসেনকে ওএসডি করা হয়েছে। সিন্ডিকেট সূত্র আরও জানায়, এক মাসের মধ্যে ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, “বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হোক। বিশ্ববিদ্যালয় খোলার পর আমরা সাধারণ সভা ডাকব। আমাদের দাবি যদি বাস্তবায়ন না করা হয়, তাহলে আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।” উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ৭ দফা দাবি বাস্তবায়নে আন্দোলন করে আসছিল কুবি শিক্ষক সমিতি। কিন্তু উপাচার্য এতে কর্ণপাত না করায় উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরকে অবাঞ্ছিত ঘোষণা করে কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

এরপর শিক্ষকরা প্রশাসনিক ভবনের সামনে কর্মসূচি চালিয়ে যেতে চাইলে ২৮ এপ্রিল উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টরের নেতৃত্বে শিক্ষকদের মারধর করে সাবেক শিক্ষার্থীরা। এর জেরে শিক্ষক-শিক্ষার্থীরা তীব্র আন্দোলন শুরু করলে উপাচার্য ৩০ এপ্রিল জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X