1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

মহিমাগঞ্জ আইডিয়াল একাডেমিক স্কুল এর আয়োজনে বৃক্ষ মেলা কর্মসূচি অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৪১ বার পঠিত
মোঃ জাফর ইকবাল রানা : বৃক্ষ দিয়ে সাজাই দেশ” সমৃদ্ধ করি বাংলাদেশ”এই স্লোগান কে সামনে রেখে মহিমাগঞ্জ ইউনিয়নে এই প্রথম বৃক্ষ মেলা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
০৫ (বুধবার) বিশ্ব পরিবেশ দিবসে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ নং মহিমাগঞ্জ ইউনিয়নে অবস্থিত মহিমাগঞ্জের স্বনামধন্য “মহিমাগঞ্জ আইডিয়াল একাডেমী স্কুল” এর আয়োজনে সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, অভিভাবক বৃন্দ ও স্থানীয়  জনগণ সতর্ক মহলের সহযোগিতায় বৃক্ষ মেলা কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এ কর্মসূচি পরিদর্শন করেন অত্র প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ এর সভাপতি জনাব মোঃ আনিসুর রহমান, প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ মোত্তালিব সরকার,
নাগরিক ভাবনা গোবিন্দগঞ্জ প্রতিনিধি মোঃ জাফর ইকবাল রানা ও এম টি আই টেলিভিশনের নিজস্ব প্রতিনিধি আহাদ মাহমুদ সহ স্থানীয় গুণীজন।
উক্ত বৃক্ষ মেলা সফল করার লক্ষ্যে সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ শফীয়ার, সোহাগ, আরজুল ইসলাম সবুজ, আব্দুল আউয়াল শামীম, আব্দুল কাইয়ুম,মোঃ আরিফ, মনজুর রহমান, মোঃ ইব্রাহিম, সুজন রহমান, মোছাঃ সাবিহা বেগম, শারমিন আক্তার, রোমানা, মায়া প্রমুখ।
এ বৃক্ষ মেলায় বন্ধু ট্রি হাউজ, খোলা আকাশ ট্রি হাউজ, সততার ট্রি হাউস সহ ছিল নাম বেনামী প্রায় ১১ টি স্টল, পাশাপাশি ফুচকা, চটপটি এমনকি বিভিন্ন  ফাস্টফুড এর বেশ কিছু স্টল ছিল।
নাগরিক ভাবনার প্রতিনিধিকে বন্ধু ট্রি হাউজ এর পরিচালক মেঃ সাইফ ইমাম (উল্লাস) ও তার স্টলের সদস্যরা বলেন এই বৃক্ষ মেলা কর্মসূচিতে আমরা বিভিন্ন প্রজাতির গাছের সাথে পরিচিত হতে পেরেছে। জানতে পেয়েছি বিভিন্ন গাছের উপকারিতা। আশা করছি এই কর্মসূচি সম্পন্ন হওয়ার পর আমাদের বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনসহ সর্বস্তরের মানুষ বৃক্ষরোপনের উদ্যোগ নেবেন এবং বৃক্ষরোপন করবেন।এতে ফিরে আসবে পরিবেশের ভারসাম্য, এদিকে পরিচালক মোত্তালিব বলেন দেশে তীব্র তাপদাহের জন্য অতিষ্ঠ মানুষসহ গবাদি পশুরাও, তাই সকলকে বৃক্ষরোপনের উদ্বুদ্ধ করতেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...