1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

চুয়েটে ২দিন ব্যাপি আয়োজিত শিক্ষা সমাপনী উৎসবের সমাপ্তি 

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩০ বার পঠিত

ইপসিতা জাহান সুমা, চুয়েট প্রতিনিধি: বিশ্ববিদ্যালয় জীবন শেষ করে নতুন জীবনের উদ্দেশ্যে যাত্রা করে শিক্ষার্থীরা। শিক্ষাজীবন শেষে তাই অনেক আনন্দে মেতে উঠে সবাই, পালন করে শিক্ষা সমাপনী উৎসব। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (চুয়েট) এর ব্যাতিক্রম নয়। চুয়েটের ৪৯তম ব্যাচের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব শুরু হয় গত বৃহস্পতিবার (৩০ মে) হতে। এবার চুয়েটের সমাপনী ব্যাচের নাম ছিলো ‘আদ্যন্ত আঠারো’।

‘আদি থেকে অন্তহীন, আদ্যন্ত অমলিন’ এ স্লোগানকে সামনে নিয়ে দুইদিন ব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয় চুয়েটে। গত ৩০ মে বিকাল ৫টা নাগাদ কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: রফিকুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দীন আহমেদ, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম সহ বিশ্ববিদ্যালয়ের আরো শিক্ষকবৃন্দ।

ঢাক-ঢোল, ভেপু বাশি বাজিয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বর হতে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। সন্ধ্যা ৬ টায় বাস্কেটবল মাঠে অনুষ্ঠিত হয় ফ্ল্যাশমোব।সাথে ছিল বৃক্ষরোপণ কর্মসূচি। রঙ খেলার উৎসবে মেতে উঠে সবাই। আদ্যন্ত ১৮’ এর প্রথম দিনের বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো ‘সিনেমা প্রিমিয়ার ও সাংস্কৃতিক সন্ধ্যা’।

শিক্ষা সমাপনী উৎসবের দ্বিতীয় দিন ৩১মে (শুক্রবার) সন্ধ্যায় অত্র প্রতিষ্ঠানের স্বাধীনতা চত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে অনুষ্ঠিত হয় আদ্যন্ত-১৮ এর আয়োজনে ‘র‍্যাগ কনসার্ট’। এতে অংশগ্রহণ করে দেশের কয়েকটি জনপ্রিয় সঙ্গীত ব্যান্ড। এদের মধ্যে প্রধান আকর্ষণ হিসেবে ছিলো শিরোনামহীন, সহজিয়া, আরবোভাইরাস, মেরি-গো-রাউন্ড, উন্মাদ, দি ক্যাপসিকাম, হ্যামেরন, বাংলা ঢোল এবং ইটার্নি।

তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফয়জুল করিম বলেন, র‍্যাগ কনসার্ট চুয়েটের সব থেকে বড় আয়োজনগুলোর মধ্যে একটি। প্রতিবছর এই দিনটিকে ঘিরে সবার মাঝেই উদ্দীপনা কাজ করে। এবারেও তার ব্যাতিক্রম নয়।

বিদায়ী বর্ষের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মো. মেহেদী ফরাজি জানান, বিদায় ব্যাপারটা কষ্টের। কিন্তু জীবন থেমে থাকার নয়, ১৮-ব্যাচের বিদায় বেলাকে স্মরণীয় করে রাখতেই এই আয়োজন।

আয়োজক কমিটির সাধারণ সম্পাদক রিফাত আহমেদ বলেন, ‘অনেক জল্পনা কল্পনার পর ‘আদ্যন্ত ১৮’ তার কর্মসূচি ঘোষণা করতে পেরেছে।সিনিয়র-জুনিয়রের এক মেলবন্ধনের সুযোগ এই আয়োজন। সবার সহযোগিতা প্রত্যাশা করছি।চুয়েটের বাইরেও এই আয়োজন ব্যাপক জনপ্রিয়। ‘আদ্যন্ত ১৮’ তার কর্মসূচির মাধ্যমে এই জনপ্রিয়তা ধরে রেখেছে।’

উল্লেখ্য, চুয়েট এর প্রতিটি ব্যাচ বিদায়কালীন জমকালো ভাবে শিক্ষা সমাপনী উৎসব আয়োজন করে থাকে।

 

এনভি/এইচএসএস

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...