1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

আইপিএলের জন্য বিশেষ রুটিন ধোনির

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১৮ মে, ২০২৪
  • ৪৭ বার পঠিত

ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের মাঠে যেখানেই খেলুক চেন্নাই সুপার কিংস, সেখানেই হলুদ জার্সি পরে সমর্থকেরা চলে আসছেন। এর মূল কারণ অবশ্যই মহেন্দ্র সিংহ ধোনি। তাকে দেখার জন্যই মাঠে ভিড় করছেন সমর্থকেরা। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়েও এমন আকাশচুম্বী জনপ্রিয়তার পেছনে অন্যতম কারণ তার পারফরম্যান্স।

চলতি আসরেও দুর্দান্ত ব্যাটিং করছেন ধোনি। অথচ তার বয়সটা এখন ৪২। পায়ের চোট সামলে এবারের আসরে খেলছেন। এই বয়সেও তরুণ ক্রিকেটারদের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক। আইপিএলের জন্য পরিবর্তন আনতে হয়েছে তার রুটিনেও।

তিনি বলেছেন, ‘আমার মনে হয় নিজের জন্য একটা সঠিক দিনলিপি তৈরি করতে পেরেছি। রাত ৩টার মধ্যে ঘুমিয়ে পড়ি প্রতি দিন। বেলা ১১টা থেকে ১২টার মধ্যে ঘুম থেকে উঠি। যেদিন যেমন প্রয়োজন থাকে। রাত ২টার আগে ঘুমোতে পারি না। আবার সকাল ১০টার সময় উঠে পড়লে ক্লান্ত লাগে। আইপিএলের ম্যাচগুলো শুরু হচ্ছে সন্ধ্যা সাড়ে ৭টায়। তার পর হোটেলে ফিরে সব কিছুস শেষ করতেই তো রাত হয়ে যাচ্ছে।’

‘খেলা শেষ হওয়ার পর অনেক কাজ থাকে। ব্যাগ গোছাতে হয়। তাতেই অনেকটা সময় লাগে। ঘুমোতে যাওয়ার সময়টা নিয়মিত না হলে একটু সমস্যা হয়। খেলা না থাকলে রাত ২টার মধ্যে শুয়ে পড়লেন, আবার খেলা থাকলে কোনো দিন হয়তো রাত সাড়ে ৩টা বা ৪টা বেজে গেল। তার থেকে দুই দিকই মাথায় রেখে একটা সময় ঠিক করে নেওয়া ভালো। না হলে শরীর ঠিক ভাবে সাড়া দেয় না।’-আরো যোগ করেন তিনি।

এদিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে চেন্নাই। বিরাট কোহলিদের হারালেই শেষ চার নিশ্চিত হয়ে যাবে তাদের। অল্প ব্যবধানে হারলেও চেন্নাইয়ের সামনে সুযোগ থাকবে নেট রান রেটের বিচারে প্লে-অফে যাওয়ার। বৃষ্টির জন্য ম্যাচ বাতিল হলেও চেন্নাইয়ের প্লে অফ নিশ্চিত।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...