1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২০ অপরাহ্ন
শিরোনাম :




যশোরের এসপির বদলি চেয়ে জাপার ছয় প্রার্থীর আবেদন

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ বার পঠিত

জেমস আব্দুর রহিম রানা : যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দারের বদলি চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন জেলার ছয় আসনে জাতীয় পার্টির ছয় প্রার্থী। তারা হলেন– যশোর-১ আসনের মো. আক্তারুজ্জামান, যশোর-২ আসনে ফিরোজ শাহ, যশোর-৩ আসনে মো. মাহবুব আলম বাচ্চু, যশোর-৪ আসনে মো. জহুরুল হক, যশোর-৫ আসনে এমএ হালিম এবং যশোর-৬ আসনে জিএম হাসান।

বদলি আবেদনের চিঠিতে বলা হয়, যশোর জেলার বর্তমান পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার জেলায় প্রায় তিন বছর কর্মরত আছেন। তিনি নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুর বাড়ি মণিরামপুর উপজেলায়। তিনি যশোরে কর্মরত থাকলে সুষ্ঠু, সরল ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ থাকবে না।

চিঠিতে আরও দাবি করা হয়, প্রলয় কুমার জোয়ারদার মণিরামপুরের বর্তমান সংসদ সদস্য এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের জামাতা। আত্মীয়তার এ সম্পর্ক আসন্ন নির্বাচনকে প্রভাবিত করতে পারে। এরই মধ্যে এসপি প্রলয় জোয়ারদারের নির্দেশে মনিরামপুর থানায় কর্মরত পুলিশ সদস্যরা প্রতিমন্ত্রী স্বপনের পক্ষ নিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

চিঠিতে বলা হয়, ‘যশোর জেলার বর্তমান পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দার এই জেলায় প্রায় তিন বৎসর যাবত কর্মরত আছেন। তিনি নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুরবাড়ি মনিরামপুর উপজেলায়। আত্মীয়তার কারণে তিনি মনিরামপুর উপজেলাসহ পুরো যশোরের বহু মানুষের সঙ্গে সম্পর্কিত। এছাড়া তিনি মনিরামপুর এর বর্তমান সংসদ, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের জামাতা হিসাবে সুপরিচিত এবং বর্তমান শার্শার এমপি আফিল উদ্দীনের সঙ্গে রয়েছে তার চরম ব্যক্তিগত সম্পর্ক। যা আসন্ন নির্বাচনকে প্রভাবিত করবে।

বর্তমান সংসদ, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের সঙ্গে প্রলয় জোয়ার্দারের গভীর সম্পর্ক থাকায় জাতীয়-৮৫, যশোর-০১, শার্শা বেনাপোল আসনে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমতাবস্থায় আসন্ন নির্বাচনের সময় তিনি যশোরে কর্মরত থাকলে শার্শা-বেনাপোল আসনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ থাকবে না। ভোটাররা ভীত সন্ত্রস্ত হয়ে আছে। সম্প্রতি তিনি নিয়মিত পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি পদ পেয়েছেন। সাধারণত নিয়মিত পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পূর্ব পদে কর্মরত থাকেন না। কিন্তু তিনি উদ্দেশ্যমূলকভাবে পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করছেন।

এছাড়া উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন যেকোনও মূল্যে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির মাধ্যমে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্যে সুষ্ঠু ভোটের জন্য মাঠে ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হলে এই পুলিশ সুপারকে বদলি করে নতুন পুলিশ সুপার নিয়োগ দেওয়া অত্যন্ত জরুরি যা শার্শা-বেনাপোলের প্রত্যেক মানুষের কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার যুগান্তকারী পদক্ষেপ। অতএব, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাকে বদলি করে অন্য একজন পুলিশ সুপার পদায়নের ব্যবস্থা করলে আমরা শার্শা-বেনাপোল আসনের সব জনগণ কৃতজ্ঞ থাকবো।’

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...