1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :




ডুয়েটে স্মার্ট বাংলাদেশ দিবস পালিত

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৬০ বার পঠিত

ডুয়েট প্রতিনিধিঃ

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট),গাজীপুর -এ স্মার্ট বাংলাদেশ দিবস-২০২৩ পালন করা হয়েছে।দিবস টি পালন উপলক্ষ্যে  মঙ্গলবার(১২ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এম.হাবিবুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের দেয়ালে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর দিবসটি উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র্র্যালি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে।এসময় বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ,বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ,বিভাগীয় প্রধানগণ,পরিচালকবৃন্দ এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহ্সান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে স্থাপিত জায়ান্ট স্ক্রীনে স্মার্ট বাংলাদেশ বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বিজয়ের এই মাসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধাসহ ১৪ ডিসেম্বরের সকল শহীদ বুদ্ধিজীবি ও মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি এবং ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধাসহ জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

তিনি বলেন- বঙ্গবন্ধু সবসময় বাঙালি জাতিকে বিজ্ঞানমনস্ক ও শিক্ষিত করে তোলার প্রচেষ্টা করেছেন।তাঁর আদর্শকে ধারন করে বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরনের মাধ্যমে সকল উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছেন। এর ফলে ডিজিটাল সক্ষমতা সৃষ্টি ও আন্তর্জাতিক যোগাযোগের সুবিধা তৈরি হওয়ায় আমাদের বৈশ্বিক পরিমন্ডলে নিজেদের দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রাখার সুযোগ তৈরি হয়েছে। উপাচার্য ‘স্মার্ট বাংলাদেশ ‘গড়ার চারটি ভিত্তি তথা স্মার্ট সিটিজেন,স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমিক ও স্মার্ট সোসাইটি -এর স্তম্ভগুলো সফলভাবে বাস্তবায়নের নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...