1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

কিশোরগঞ্জ রাইফেল ক্লাবে প্রশিক্ষণের জন্য ছাত্র-ছাত্রীদের বেড়েছে আগ্রহ

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

সাইফুল্লাহ সাইফ : কিশোরগঞ্জ রাইফেল ক্লাব ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষণের জন্য আগ্রহ বেড়েই চলেছে দিন দিন। ব্যাপক উৎসাহ উদ্ধিপনা মধ্যে দিয়ে প্রশিক্ষণ নিচ্ছে ছাত্রছাত্রীরা। নিরাপত্তা মানুষের অন্যতম মৌলিক চাহিদা। রাষ্ট্র নাগরিকদের নিরাপত্তা প্রদান করে। ক্ষেত্রবিশেষে নিজের নিরাপত্তা বিধান নাগরিকদের নিজের উপরও বর্তায়।

দস্যু, ডাকাত, হিংস্র বন্যপ্রাণী ও চরম মাত্রার নানা ঝুঁকিপূর্ণ পরিস্থিতি থেকে নিজেদের নিরাপত্তা বিধানে মানুষ সৃস্টির আদিকাল থেকেই তৎপর। এ ব্যবহার যাতে শৃঙ্খলার সাথে হয়, আইনসিদ্ধভাবে হয়, সমাজে অন্যের নিরাপত্তা বিঘ্নত না হয়, সে উদ্দেশ্যেই রাইফেল ক্লাব, গান ক্লাব, শ্যুটিং ক্লাব ইত্যাদির সৃষ্টি। কালের বিবর্তনে শ্যুটিং একটি শিল্পমাধ্যম ও ক্রীড়ামাধ্যম হিসেবে আত্মপ্রকাশ করেছে। আগ্নেয়াস্ত্রের নেতিবাচক ব্যবহার রোধ রাইফেল ক্লাব নিশ্চিত করতে দৃঢ়প্রতিজ্ঞ।

এর মধ্য কিশোরগঞ্জ রাইফেল ক্লাব প্রতিষ্ঠিত ১৯৬৫ সালে। বর্তমানে কিশোরগঞ্জ রাইফেল ক্লাবের সভাপতি কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোঃ মাহমুদুল ইসলাম জানু। কিশোরগঞ্জ রাইফেল ক্লাব জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ইতমধ্যে সুনাম অর্জন করেছে। স্বর্ণ, রোপ্য  পদক প্রাপ্ত হয়েছে অনেকেই ।এর মধ্যে ২০১৮ সালে যুব গেমস এ স্বর্ণ পদক পেয়েছেন সাকিব আল আমিন, ২০১৯ সালে আন্তক্লাব শূটিং এ রৌপ্য পদক পেয়েছেন নওশিন তাশলিম ইফা, ২০২০ সালে ইয়ূথ চ্যাম্পিয়নশীপ গেমস এ রৌপ্য পদক পেয়েছেন সাকিব আল আলামিন, ২০২১ সালে ইয়ুথ চ্যাম্পিয়নশীপ গেমস ৪র্থ স্বর্ণ পদক পেয়েছেন ইফতেখার আলম পিয়াল, ২০২৩ সালে শেখ রাসেল জাতীয় ইয়ারগান শূটিং প্রতিযোগিতায় হুমায়রা তাসকিয়া প্রিয়া রৌপ্য পদক অর্জন করেন। এছাড়াও বর্তমানে ৩০জন শূটারদের প্রশিক্ষণ চলমান আছে।

কিশোরগঞ্জ রাইফেল ক্লাবের জায়গা কম থাকায় নতুন কোন ছাত্র-ছাত্রী ভর্তি করানো হচ্ছে না বলে জানান, রাইফেল ক্লাবের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোঃ মাহমুদুল ইসলাম জানু। কিশোরগঞ্জ রাইফেল ক্লাবের প্রশিক্ষক ও ম্যানেজার সারোয়ার আলম মাসুদ বলেন, আমাদের ক্লাবে দিন দিন নতুন ছাত্র- ছাত্রী ভর্তি হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করলেও ক্লাবে জায়গা কম থাকায় ভর্তি করা সম্ভব হচ্ছে না।

তিনি আরো বলেন, কিশোরগঞ্জ রাইফেল ক্লাব সারা দেশের মধ্যে ৫ম স্থান অধিকার করেছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...