1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

আবারও নদীগর্ভে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়ক

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ বার পঠিত

বালাগঞ্জ প্রতিনিধি: কুশিয়ারা নদীর পূর্বের ভাঙনের স্থানে আবারো ভেঙে সিলেটের বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের বেশ কিছুঅংশ নদীগর্ভে তলিয়ে গেছে। ইতিপূর্বে এই সড়কের বেশ কয়েক জায়গা ভেঙে কুশিয়ারার বুকে চলে যায়।

সরেজমিনে দেখা গেছে, গেল বন্যার পানি নামার সাথে সাথে বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের আমজুড় গ্রামএলাকায় বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের একাধিক স্থানে ফাটল ধরেছে। গত দুইদিন আগে মধ্যরাতে কুশিয়ারা নদীর তীর ঘেঁষাএই সড়কের প্রায় ২০০ মিটার জায়গা নদীগর্ভে ধসে পড়ে। এতে সড়কে যান চলাচল বন্ধ হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়েপড়ে। নাজুক পরিস্থিতিতে সিএনজি শ্রমিকবৃন্দ নিজ উদ্যোগে ভাঙনের আশেপাশে কিছু মাটিভরাট করে বিকল্প রাস্তা বেরকরে কোনরকম গাড়ি চালাচ্ছেন।

স্থানীয়রা জানান, ভাঙনের স্থানে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের করায় নতুন করে সড়কটিতে ভাঙন সৃষ্টি হয়েছে। একাধিকজায়গায় ফাটল ধরেছে। ফলে জনদুর্ভোগের অন্তি নেই। সড়ক কর্তৃপক্ষ দেখারমত কোনো পদক্ষেপ এখনো গ্রহণ করেন নি।জরুরি ভিত্তিতে স্থায়ী কোনো পদক্ষেপ না নিলে কুশিয়ারা ডাইকের এই জনবহুল সড়কটি কুশিয়ারা গর্ভে চলে যাবে অদূরভবিষ্যতে।

এ বিষয়ে বালাগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোস্তাকিম শরিফ সাইদ বলেন, সড়কে ভাঙনের বিষয়টি উর্ধ্বতনকর্তৃপক্ষ ও পানি উন্নয়ন বোর্ডকে জানিয়েছি। জরুরী মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলাপ্রকৌশলী অফিস থেকে একটি স্টিমিট দেওয়া হয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...