1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :




ভারত থেকে ৮৪ মেট্রিক টন বিস্ফোরকদ্রব্য আমদানি

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৮৯ বার পঠিত

জেমস আব্দুর রহিম রানা: যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ৬টি ভারতীয় ট্রাকে দেশে প্রবেশ করেছে ৮৪ মেট্রিক টন বিস্ফোরকদ্রব্য। খনন কাজ পরিচালনার জন্য এ সকল বিস্ফোরকদ্রব্য দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ভারত থেকে আমদানি করেছে।

গতকাল শনিবার (৯ ডিসেম্বর) রাতে ভারতের পেট্রাপোল স্থলবন্দর থেকে বিস্ফোরকদ্রব্য বোঝাই ট্রাকগুলো বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে।

ভারতের সলভো এক্সপ্লোসিভ অ্যান্ড কেমিক্যাল প্রাইভেট লিমিটেডের কাছে থেকে এসব বিস্ফোরকদ্রব্য আমদানি করেছে দিনাজপুরের প্রতিষ্ঠানটি। বেনাপোলের নাজমুল অ্যান্ড ব্রাদার্স নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান পণ্যের চালানটি বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র বেনাপোল কাস্টমস হাউসে দাখিল করেছে। কাস্টমসে কাগজপত্রের কাজ সম্পূর্ণ হলে ভারতীয় ট্রাক থেকে বিস্ফোরকদ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে। পরে দিনাজপুরের উদ্দেশ্যে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে ট্রাকগুলো।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল কারিম জানান, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে ৮৪ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে। দ্রুত পণ্য খালাসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া খালাসের স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...