1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :




গাজীপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৬৩ বার পঠিত

সুমা আক্তার: ১০ ই ডিসেম্বর ২০২৩ বিশ্ব মানবাধিকার দিবস, ‘সবার জন্য মর্যাদা , স্বাধীনতা এবং ন্যায় বিচার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন গাজীপুর মহানগর কমিটির উদ্যোগে আজ পালিত হয়েছে বিশ্ব মানবাধিকার দিবস।

এ উপলক্ষে (আসক) গাজীপুর মহানগর কমিটির উদ্যোগে, দুপুর ১২ টায় র‌্যালী ও পথ সভা অনুষ্ঠিত হয়। গাজীপুর মহানগর এর গাছা থানাধীন বোর্ড বাজার ঢাকা ব্যাংক এর সামনে থেকে র‌্যালী বের হয়ে আই ইউ টি, জাতীয় বিশ্ব বিদ্যালয়,উন্মুক্ত বিশ্ব বিদ্যালয় প্রদক্ষিণ করে ঢাকা ব্যাংকের বোর্ড বাজার শাখার সামনে এসে পথ সবার মাধ্যমে র্যালীটি শেষ হয় ।

র‌্যালী ও পথ সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন, (আসক) গাজীপুর মহানগর কমিটির, সভাপতি মোঃ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাইনুদ্দিন সরকার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম হোসেন, সাংগঠনিক সম্পাদক (২) মোঃ আবুল বাশার পলাশ, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাসেম, দপ্তর সম্পাদক, মোঃ লোকমান হোসেন, সহ-দপ্তর সম্পাদক, মোঃ শরীফ ওমর টুটুল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ মোঃ শাহ্ আলম গাজীপুরী,মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, মোচ্ছাঃ সুমা আক্তার লুবনা, সহ-মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, তারান্নুম রিয়া মনি, সাহিত্য বিষয়ক সম্পাদক, শেখ মোঃ ইকবাল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আবির ইসলাম নির্ঝর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মোঃ শাহিন গাজী, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, এস এম মেহেদী হাসানসহ সংগঠনের অন্যান্য সদস্য, স্থানীয় সাংবাদিক, এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সোহেল মিয়া।

পথ সভায় সভাপতির বক্তব্যে বলেন, মানবাধিকার পূর্ণ প্রতিষ্ঠার মাধ্যমে বৈষম্য মূলক সমাজ বির্নিমাণে সরকার প্রতিশুতি বদ্ধ। মানবাধিকার সুরক্ষায় সংশ্লিষ্ট সকলকে কাজ করতে হবে। দরিদ্র জনগোষ্ঠী যাতে এর সুফল পায় সে দিকে দৃষ্টি দিতে হবে। তারা যেন ন্যায় বিচার পায়। সকলের অধিকার সমুন্নত রাখার জন্য সচেষ্ট হতে হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...