1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম :




মিজান মজুমদারের মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মেজবান অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বার পঠিত

মশি উদ দৌলা রুবেল ছাগলনাইয়া(ফেনী)প্রতিনিধি: ফেনীর ছাগলনাইয়া উপজেলার বিশিষ্ট ব্যবসায়ি মিজানুর রহমান মজুমদারের মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মেজবান অনুষ্ঠিত।

মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার এর রত্নগর্ভা মা নূরের নেছা সুলতানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মেজবান অনুষ্ঠিত হয়েছে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুর সুলতান ভিলায় ১০ হাজার লোকের মেজবান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী ১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন হাজারী, জেলা পরিষদের সদস্য খায়রুল বশর মজুমদার তপন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই’র অতিরিক্ত পরিচালক (প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংযুক্ত) মনসুর আহমেদ বিপ্লব, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ফেনী পৌর সভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, এনসিসি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জালাল উদ্দীন চৌধুরী পাপ্প, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া পৌর মেয়র মোহাম্মদ মোস্তফা, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক সহ আরো অনেকে।

মরহুমা নুরের নেছা সুলতান মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বৃহত্তর নোয়াখালী জেলার ছাগলনাইয়া থানা (ফুলগাজীসহ) আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মরহুম সুলতান আহম্মেদ মজুমদারের সহধর্মিণী এবং পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএনিউজ২৪ ডটকম) সম্পাদক মিজানুর রহমান মজুমদার, প্রকাশক ও পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক জাকির হোসেন, পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক এম নুরুল হোসেন, মোমিনুর রহমান, রবিউল হোসেন বাবুর মাতা।মরহুমা নুরের নেছা সুলতানের স্বামী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান আহমদ মজুমদারের নিজ বাড়িতেই মুক্তিযোদ্ধারা বাঙ্কার ক্যাম্প স্থাপন করেন।

বাড়ির চারপাশ ও পুকুরপাড়ে ২৯টি বাঙ্কার খনন করে সশস্ত্র মুক্তিযোদ্ধাদের নিরাপদে যুদ্ধের ব্যবস্থা করেন। তৎকালীন ইপিআর, আনসার ও অন্যান্য সামরিক বাহিনীর সদস্য ও অন্যান্য শ্রেণি পেশার সমন্বয়ে গঠিত ৩৬০ জন মুক্তিযোদ্ধার একটি বড় টিম সেখানে অবস্থান নেন। তখন মুক্তিযোদ্ধাদের খাবারসহ তিনি নানাভাবে সহযোগিতা করতেন। নুরের নেছা ২০১৮ সালের ৮ ডিসেম্বর ৯০ ঊর্ধ্ব বয়সে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি জীবনের বেশিরভাগ সময় ছেলে মেয়েদের পড়ালেখার পেছনে ব্যয় করেন। শিক্ষকের মেয়ে হিসেবে এ ব্যাপারে তিনি অত্যন্ত সচেতন ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...