1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

শীতের আগমনে নজরুল বিশ্ববিদ্যালয়ে কুয়াশা উৎসব

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৮৮ বার পঠিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিন ব্যাপী কুয়াশা উৎসব অনুষ্ঠিত হবে।’হারাবার আগে পায়ে মাখো শিশির, কুয়াশার মাঠে বাড়ুক প্রানের ভিড়’ এই প্রতিপাদ্য নিয়ে তৃতীয় বারের মতো উদযাপিত হবে কুয়াশা উৎসব।

সোমবার (০৪ ডিসেম্বর) কুয়াশা উৎসবের আয়োজক কমিটি কুয়াশা উৎসবের তারিখ নির্ধারণ করেছে। আগামী ১০ ও ১১ ডিসেম্বর কুয়াশা উৎসব উদযাপিত হবে বলে জানা যায়।

শীতের কুয়াশামাখা আগমনেকে বরন করে নেওয়ার জন্য নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর পালিত হয় কুয়াশা উৎসব। শীতের আগমন যে শুধু রুক্ষতাই নিয়ে আসেনা , নিয়ে আসে একগুচ্ছ আশির্বাদ সেই বিষয়টিকে ধারন করেই এই বছর উৎসব আয়োজনের জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছে কুয়াশা উৎসবের আয়োজক কমিটি। সব বিভাগের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের নিয়ে গঠন করা হয়েছে কুয়াশা উৎসব আয়োজক পর্ষদ।

মার্কেটিং বিভাগের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী সানিয়া আক্তার তার অনুভূতি প্রকাশ করে বলেন, “কুয়াশা উৎসব নজরুল তীর্থের ঐতিহ্য । কুয়াশা উৎসবকে কেন্দ্র করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভয়ারণ্য হয়ে উঠে নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।”

লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী আনসাফ আল আরাফ বলেন,”শীতের হিম কুয়াশা কে বরণ করে নেওয়া হয় এই কুয়াশা উৎসব এর মাধ্যমে ,এটি যেন বিশ্ববিদ্যালয়ের একটি প্রাণের স্পন্দন। প্রতি বছর আমরা যারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছি অপেক্ষায় থাকি এই কুয়াশা উৎসবের। সবাই একত্রিত হই, যেন এক প্রানের মেলা। এ বছরও কুয়াশা উৎসব পালন করা হবে এবং এবারেও আমরা অনেক আশাবাদী এ উৎসব নিয়ে। সবাইকে স্বাগতম নজরুল বিশ্ববিদ্যালয়ের কুয়াশা উৎসবে।”

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জুবায়ের রাব্বি বলেন,”কুয়াশা উৎসব মানেই বাঙালিয়ানা সাংস্কৃতিক আয়োজনের নতুনত্ব ধারা এবং কুয়াশা উৎসবকে কেন্দ্র করে আয়োজনের আরেকধাপ এগিয়ে আমাদের নজরুল বিশ্ববিদ্যালয়।
কুয়াশা উৎসব নজরুল বিশ্ববিদ্যালয়ের এক অনন্য সাংস্কৃতিক উৎসব। শীতকে বরন করে নেওয়ার এই উৎসব বাংলাদেশে বিরল।”

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...