1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

ইউএনও-ওসিদের বদিল তামাশার নাটক: রিজভী

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৮৩ বার পঠিত

অনলাইন ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন (ইসি) উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মককর্তাদের (ওসি) বদলির নির্দেশ দিয়েছে। তাদের এ সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইসির বদলির সিদ্ধান্ত আওয়ামী লীগের প্রতি সহানুভূতিশীল ইউএনও–ওসিদের রদবদল মাত্র। এই রদবদলসহ নির্বাচনের পুরো প্রক্রিয়াকে হাসি-তামাশার নাটক বলে উল্লেখ করেন তিনি।

রোববার (-৩ ডিসেম্বর) ভার্চ্যুয়াল ব্রিফিংয়ে রিজভী এসব কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগের ঘরোয়া নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কথা বলা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করার শামিল।

সারা দেশে বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার, বাড়িতে তল্লাশি, হামলা চলছে উল্লেখ করে রিজভী প্রশ্ন তোলেন, এই পরিবেশে কিসের প্রশাসনিক রদবদল করছে ইসি? তিনি আরও বলেন, শুধু বিএনপির নেতা কর্মীরাই আতঙ্কে নেই, সাধারণ ভোটারদের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে।

গত ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সাংবাদিকদের অনেকে হামলার শিকার হন। এ প্রসঙ্গে রিজভী বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ হয়েছে বলে সরকার মায়া কান্না করছে। কিন্তু বর্তমান সরকারের নিপীড়নে অনেক সাংবাদিক খুন, হামলা–মামলা ও নির্যাতনের শিকার হয়েছেন। গত দেড় দশকেও সাংবাদিক দম্পত্তি সাগর-রুনীসহ অসংখ্য সাংবাদিক হত্যার শিকার হয়েছেন এবং অনেকে জেল খেটেছেন।

 

ন/ভ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...