1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :




সাকিবের না থাকা প্রসঙ্গে যা বললেন তাইজুল

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৬৪ বার পঠিত

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। আর এই জয়ের পেছনে বড় অবদান বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের। তবে তারপরও আলোচনায় সাকিব আল হাসানের না থাকার বিষয়টি। চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে আসা তাইজুলের কাছে জানতে চাওয়া হয় সাকিব না থাকায় ভূমিকা বেড়েছে কি না!

জবাবে তাইজুল বলেন, ‘আরেকজনেরটা তো আমি করতে পারব না। আরেকজন আবার আমারটা করতে পারবে না। আমি আমার পরিকল্পনায় থাকি। সাকিব ভাই থাকুক আর না থাকুক, আমার সাথে আরও স্পিনার আছে। গেম বাই গেম পরিকল্পনা এরকম হয়— কেউ উইকেট নেবে, কেউ রান আটকে রাখবে। আমি রান আটকালে হয়তো মিরাজ বা নাঈম উইকেট পেত। যেই থাকুক না কেন, আমরা ভালো খেলছি কি না এটাই জরুরি।’

‘দলের অন্যান্য স্পিনারদের সাহায্যের কথা জানিয়ে তাইজুল বললেন, ‘খুশি অখুশির কিছু নাই। অবশ্যই একজন খেলোয়াড় যখন ৮-১০-১২ বছর খেলে, অবশ্যই অভিজ্ঞতা থাকে। ক্রিকেটে এই অভিজ্ঞতা অনেক কাজে লাগে। অধিনায়ক কোচের ওপর নির্ভর করে আমাকে কতটা প্রায়োরিটি দিচ্ছে’, যোগ করেন তাইজুল।

চলমান টেস্টের প্রথম ইনিংসেও পাঁচ উইকেট পাওয়ার সম্ভাবনা জেগেছিল ৩১ বছর বয়সী এই স্পিনারের। তবে সেবার তাইজুলকে চার শিকারেই সন্তুষ্ট থাকতে হয়েছে। দ্বিতীয় ইনিংসেও ২০ ওভারে ৪০ রান খরচায় চার উইকেটের দখল নিয়েছেন তাইজুল। এখনও কিউইদের হাতে রয়েছে তিন উইকেট, বিনিময়ে তাদের করতে হবে ২১৯ রান। সে হিসেবে জয়ের পাল্লা অনেকটাই ঝুঁকে আছে বাংলাদেশের দিকে।

অন্যদিকে, বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া নিয়ে কিছুটা আক্ষেপ ছিল বলে তাইজুলের সাম্প্রতিক সামাজিক মাধ্যমের পোস্টে ইঙ্গিত পাওয়া গিয়েছিল। সে হিসেবে তিনি দলে কেমন প্রাধান্য পান এবং সতীর্থদের সহায়তার বিষয়ে তার জবাব, ‘প্রায়োরিটি দিলে অবশ্যই চেষ্টা করব সাহায্য করার। সবসময় আমার দরজা খোলা। যেকোনো দরকার হলে আমি করব। প্রায়োরিটি পাই না তা নয়, যথেষ্ট সুযোগ পাই। অনেকে অনেক সময় বলে কী করা যায়। আমি পরামর্শ দেওয়ার চেষ্টা করি।’

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...