1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

এইচএসসি ফলাফল পাশের হারে আবারো শিবগঞ্জে প্রথম পুখুরিয়া মহিলা কলেজ

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬৮ বার পঠিত

শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ প্রতি বছরের মত এইচএসসি ফলাফলে উপজেলায় এবারো শীর্ষে রয়েছে পুখুরিয়া মহিলা কলেজ। শিবগঞ্জ উপজেলার কানসাটে অবস্থিত পুখুরিয়া মহিলা কলেজ থেকে এ বছর মোট ১৫৮ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহণ করে, তার মধ্যে ১৪১ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ১৪ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। পাসের হার ৯৮.১০%। ২৫ নভেম্বর রবিবার ফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমন্ডলী বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন। প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান বিভাগ থেকে ১৭জন আংশ গ্রহন করে ৪ জন ও মানবিক বিভাগ থেকে১৩৮জন আংশ গ্রহন করে ১০ জনসহ মোট ১৪ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।

কলেজের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা যায়, এই কলেজ ২০১১ সাল থেকে টানা ১৩ বছর শিবগঞ্জ উপজেলায় প্রথম স্থান অর্জন করে। ২০২৩ সালে সেরাদের তালিকা না হলেও ফলাফলে নিজেদের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখেছে। আজ বেলা ১১টায় ফল প্রকাশের খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে ছুটে আসেন।

পরে কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোহাঃ আব্দুর রাকিবের উপস্থিতিতে ভালো ফলাফল করায় আল্লাহর প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন কলেজের ছাত্রীদের মিষ্টিমুখ করান।

অধ্যক্ষ মোহাঃ আব্দুর রাকিব বলেন আমাদের কলেজের এ সাফল্য শিক্ষকদের মেধা ও শিক্ষার্থীদের মেধার সেতু বন্ধনের ফসল। এই কলেজের এক ঝাঁক তরুণ মেধাবী শিক্ষক তাঁদের নিরন্তর চেষ্টায় আজকের এই ধারাবাহিক সাফল্য।

পুখুরিয়া মহিলা কলেজে বুদ্ধিবৃত্তিক চর্চায় ভালো ফল অর্জনের বিষয়ে গুরুত্বারোপের মাধ্যমেই মূলত আমাদের ধারাবাহিক এই অর্জন। দেশসেরা ঐতিহ্যবাহী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা অর্জনের দুর্লভ সুযোগ ও সমৃদ্ধ ক্যারিয়ারে আলোকিত মানুষ তৈরির সুমহান কাজে অংশ নেওয়ায় আমরা অধিকতর যত্নশীল।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...