1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন




গাজীপুর গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৫৩ তম প্রতিষ্টা বার্ষিকী পালিত

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬১ বার পঠিত

সুমা আক্তার স্টাফ রিপোর্টার : উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে গাজীপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোামা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস ২০২৩ পালিত হয়েছে।

গতকাল শনিবার (২৫ নভেম্বর) বেলা ১১ টায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ গাজীপুর জেলা শাখার উদ্যোগে এ আয়োজন করা হয়।

প্রকৌশলী ভবনের সামনে থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার প্রকৌশলী ভবন প্রাঙ্গনে এসে শেষ হয়। এরপর প্রকৌশলী ভবনের ৬ষ্ঠ তলায় (আইডিইবি)’র গাজীপুর জেলা নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী মো: ইব্রাহীম খলিল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো: ওয়াহিদ হোসেন উপ পরিচালক (উপ সচিব) স্থানীয় সরকার,গাজীপুর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ্যাড রীনা পারভিন, চেয়ারম্যান সদর উপজেলা গাজীপুর, মো: ফজলুর রহমান খাঁন সহ সভাপতি কেন্দ্রীয় কমিটি ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি), মো: শরীফ হোসেন ঢালী কাউন্সিলর ও প্রাক্তন সভাপতি জেনিক, গাজীপুর, মো: হায়দার আলী কাউন্সিলর জেনিক, গাজীপুর ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদ (পিডিবি) বাংলাদেশ, মো: আমজাদ হোসেন, সহ সভাপতি জেনিক (আইডিইবি) গাজীপুর।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) গৌরবের ৫৩ বছর অতিক্রম করেছে। স্বাধীনতার পর থেকে দেশের উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে সর্বদা সক্রিয় থেকেছে। ভবিষ্যতে টেকসই উন্নয়নের অভীস্ট লক্ষ্য অর্জনে কাজ করে যাবে আইডিইবি। বিশেষ করে নবায়নযোগ্য জ্বালানীর উৎস অনুসন্ধান এবং ব্যবহার উপযোগী করার ক্ষেত্রে ভূমিকা পালন করবে আইডিইবি।
বক্তারা আরো বলেন, ডিপ্লোমা প্রকৌশলীদের হাত ধরেই দেশের অবকাঠামগত উন্নয়ন হচ্ছে। দেশকে সমৃদ্ধ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে এবং উন্নত দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা অপরিসীম। ডিপ্লোমা প্রকৌশলীগণ যেভাবে রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে আমরা বিস্মিত।
গাজীপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।”

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...