1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :




সুন্দরবনের দুবলার চরের রাশ উৎসব আজ থেকে শুরু

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৯৭ বার পঠিত

মোঃ রুবেল খান মোংলা বাগেরহাট প্রতিনিধিঃ সুন্দরবনের দুবলার চরে তিনদিন ব্যাপী রাস উৎসব আজ শনিবার (২৫ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। রাস পূর্ণিমা উপলক্ষে ২৫ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত সুন্দরবনের দুবলারচরে ঐতিহ্যবাহী রাস পূর্ণিমায় পূজা ও পুণ্যস্নান অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে নির্বিঘ্নে উৎসব পালনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পূজা অর্চনার জন্য নির্মাণ করা হয়েছে অস্থায়ী মন্দির। ওই রাস পূর্ণিমায় অংশ নিতে শনিবার( ২৫ নভেম্বর) ভোর থেকে মোংলার পশুর নদী হয়ে দুবলার চরে যাত্রা শুরু করেছে সনাতন ধর্মালম্বীরা। তবে এবার রাস মেলার অনুমতি দেয়নি প্রশাসন।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মো. নূরুল করিম বলেন, শনিবার থেকে ঐতিহ্যবাহী ‘রাস পূর্ণিমা পূজাথ অনুষ্ঠিত হবে। পুণ্যার্থী ছাড়া অন্যরা এ সময় সুন্দরবনে যেতে পারবেন না। পুণ্যস্নানে নিরাপদে যাতায়াতের জন্য দর্শনার্থী ও তীর্থযাত্রীদের জন্য সুন্দরবন পশ্চিম বন বিভাগ পাঁচটি পথ নির্ধারণ করা হয়েছে।

পুণ্যার্থীদের সুন্দরবনের মধ্যে দিয়ে নদীপথে নিরাপদ যাতায়াতে ও হরিণ শিকার বন্ধে বনরক্ষীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল ও নজরদারি জোরদার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...