1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :




যেভাবে হোয়াটসঅ্যাপে ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করবেন

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ১০১ বার পঠিত

হোয়াটসঅ্যাপের সঙ্গে ইমেইল অ্যাড্রেস লিঙ্কের সুবিধা নিয়ে এসেছে মেটা। অ্যাপে লগ ইন করতে যাতে কোনো অসুবিধা না হয়, তার জন্য এ সুবিধা এনেছে হোয়াটসঅ্যাপ ক’দিন পর থেকেই যেকোনো ইমেইল অ্যাড্রেস হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে পারবেন। এজন্য ফিচারটির রোল আউট প্রক্রিয়া শুরু করে দিয়েছে সংস্থাটি। এর সবচেয়ে বড় সুবিধা হল, ইউজাররা লগ ইন করার সময় কোনো সমস্যায় যেন না পড়েন।

যে কারণে হোয়াটসঅ্যাপে ইমেইল লিঙ্ক

হোয়াটসঅ্যাপে লগ ইনের সময় ইউজারের রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ৬ ডিজিটের কোড এসএমএস’র মাধ্যমে পাঠানো হয়। কিন্তু, এমনও দেখা যায়, ওই কোডের এসএমএস পৌঁছাতে দেরি করে। এ অবস্থায় তো আর লগ ইন করা সম্ভব না। তাই ইমেইল অ্যাড্রেস লিঙ্ক যুক্ত করছে মেটা। ফলে ওই ৬ ডিজিটের ভেরিফিকেশন কোড এসএমএস’র পাশাপাশি ইমেইলেও পাঠিয়ে দেবে হোয়াটসঅ্যাপ।

এই ফিচারটি বর্তমানে আইফোনে পাওয়া যাবে। তবে অ্যান্ড্রয়েডে পাওয়া যাবে বেটা ভার্সনে। এর জন্য যেতে হবে প্লে-স্টোরে। সেখানে WhatsApp Listing অপশনে ক্লিক করতে হবে। তারপর Join Beta Version এ ক্লিক করে যোগ দিতে হবে।

যেভাবে হোয়াটসঅ্যাপে ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করা যাবে

প্রথমে হোয়াটসঅ্যাপের থ্রি লাইন ডটে ক্লিক করে সেটিংস মেনুতে যেতে হবে।
এরপর অ্যাকাউন্টস অপশনে ক্লিক করতে হবে। ইমেইল অ্যাড্রেস অপশনে ক্লিক করতে হবে।
এবার যে ইমেইল দিতে চান সেটি এখানে লিঙ্ক করতে হবে। তবে ওই ইমেইল অ্যাকটিভ থাকতে হবে। কারণ সেখানে ভেরিফিকেশন কোড পাঠাবে হোয়াটসঅ্যাপ।
এবার OTP (ওয়ানটাইম পাসওয়ার্ড) দিলেই হোয়াটসঅ্যাপের সঙ্গে লিঙ্ক হয়ে যাবে আপনার ইমেইল অ্যাড্রেস।

আরেকটি কথা, নতুন ফিচার ইমেইল ভেরিফিকেশন যুক্ত হলেও, বন্ধ হচ্ছে না আগের মোবাইল নম্বর ভেরিফিকেশন ফিচারটিও। তো এবার আরো নির্বিঘ্নে উপভোগ করুন হোয়াটসঅ্যাপ ম্যাসেজিং সুবিধা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...