1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় ৬ সাংবাদিক নিহত

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৮৭ বার পঠিত
নিহত সাংবাদিকদের জানাজায় সহকর্মীরা। ছবি : আল জাজিরার ভিডিও থেকে

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের নির্বিচার বোমা হামলায় গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৬ সাংবাদিক ও গণমাধ্যমকর্মী নিহত হয়েছেন।

ফিলিস্তিনের গণমাধ্যমবিষয়ক পর্যবেক্ষক সংস্থা এমএডিএ, ফিলিস্তিনি প্রেস সিন্ডিকেট এই তথ্য জানায়।

ফিলিস্তিনের ওই দুটি সংস্থার তথ্য ও হামলার ভিডিও পর্যালোচনা করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাও গাজায় ৬ সাংবাদিক ও গণমাধ্যমকর্মী হত্যার তথ্য নিশ্চিত করেছে।

ইসরায়েলি হামলায় নিহত সাংবাদিকেরা হলেন, সাংবাদিক মুস্তফা আল-সাওয়াফ, আলোকচিত্রী মুসাব আশৌর, আল-আকসা টেলিভিশনের প্রকৌশলী আমর আবু হায়া, আল-আকসা টেলিভিশনের প্রশাসক আব্দু আলহালিম আওয়াদ। এর আগে, রোববার সকালের দিকে আলজাজিরার প্রতিবেদনে গাজা উপত্যকার বুরেইজি শরণার্থী শিবিরে ইসরায়েলের বোমা হামলায় দুই সাংবাদিকের প্রাণহানির তথ্য জানানো হয়। নিহত দুই সাংবাদিকই কুদস নিউজে কর্মরত ছিলেন। তারা হলেন সাংবাদিক সারি মনসুর ও হাসুনেহ সেলিম।

সাংবাদিকদের বৈশ্বিক সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) শনিবার এক প্রতিবেদনে জানায়, গত ৭ অক্টোবর হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি হামলায় ৪২ সাংবাদিক নিহত হয়েছেন। নিহত সাংবাদিকদের বেশিরভাগই ফিলিস্তিনি। এছাড়া লেবানিজ ও ইসরায়েলি সাংবাদিকও এই যুদ্ধে প্রাণ হারিয়েছেন।

সূত্র-আল জাজিরা, টাইমস অব ইসরায়েল।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...