1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

পরীক্ষায় প্রশ্নের উত্তর বলে না দেওয়ায় শিক্ষককের উপর হামলা

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৯১ বার পঠিত

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: কাউখালীতে প্রাথমিক পরীক্ষায় শিক্ষক শিক্ষার্থীকে সহায়তা না করায় অভিভাবকরা চর থাপ্পর মেরে শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, উপজেলার বেতকা গোয়ালতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু হানিফ গত বৃহস্পতিবার চতুর্থ শ্রেণির বার্ষিক মূল্যায়ন পরীক্ষার হলে কক্ষ পরিদর্শকের দায়িত্বে পালন করতে ছিলেন। এসময় সাইমুন জাহান ফারিয়া চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সে শিক্ষককে বার বার প্রশ্নের উত্তর জানতে চাইলে প্রশ্নপত্র বুঝিয়ে দেন। এসময় শিক্ষার্থী প্রশ্নের উত্তর জানতে চাইলে শিক্ষক তাতে কর্ণপাত না করে বিষয়টি এরিয়ে যান। পরবর্তী সময়ে শিক্ষার্থী পরীক্ষার শেষে বাড়িতে গিয়ে অভিভাবকদের বিষয়টি অন্যভাবে বলায় (শিক্ষার্থীকে মারার অভিযোগ করেন) এতে অভিভাবক ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষকের নিকট মুঠোফোনে জানতে চান। প্রধান শিক্ষক জাহানারা খানম তাদেরকে বুঝিয়ে বলেন এবং অভিভাবকদের বিদ্যালয়ে এসে বিষয়টি আলোচনা করার কথা পরামর্শ দেন।

এ সময় অভিভাবকরা ঐ শিক্ষক কোথায় জানতে চাইলে শিক্ষক পাশের মসজিদে পরীক্ষা শেষে নামাজ পড়তে যান বলে তিনি তাদেরকে জানান। শিক্ষার্থীর ভাই মোঃ সজিব খান ও চাচাতো ভাই মোঃ মহসিন হোসেন মিন্টু এবং ইয়াছিন খান সংঘবদ্ধভাবে মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার পরপরই শিক্ষক আবু হানিফকে অকথ্য ভাষায় গালিগালাজ করে জামার কলার ধরে পাশের দোকানে নিয়ে যায়। সেখানে তাকে এলোপাতারিভাবে কিল-ঘুষি ও চর থাপ্পর মারতে থাকে। ঘটনার সময় চায়ের দোকানদারসহ বাজারের লোকজন বাধা দিলে প্রতিপক্ষরা তাকে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

বিষয়টি শুক্রবার ঘুর্ণিঝড় মিধিলি থাকায় থানা-পুলিশসহ প্রশাসনকে অবহিত করতে না পারায় গতকাল শনিবার থানা পুলিমের নিকট অভিযোগ করেন।

এ ব্যাপারে কাউখালী থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা জাকারিয়া জানান, অভিযোগ পেয়েছি পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হব। মামলা হবে জানতে চাইলে তিনি জানান চর থাপ্পরে কি মামলা নেয়া যায়? একটি সাধারণ ডাইরি হতে পারে।

বিষয়টি সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত রায় জানান, শিক্ষককে লাঞ্চিত করা হয়েছে ন্যায় বিচারের জন্য সর্বোচ্চ চেষ্টা চালাব প্রয়োজনে মানববন্ধন সহ সবধরণের শান্তিপূর্ণ আন্দোলনে করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...