1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম :
রোড এক্সিডেন্টে আবারো ঝরে পড়ল তরতাজা একটি প্রাণ কনস্টেবল নিয়োগে ঘুষ নেওয়ার অভিযোগে সাবেক এসপিসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে দুদকের চার্জশিট দাখিল শেখ হাসিনা হচ্ছেন উন্নয়নের জাদুকর – শ ম রেজাউল করিম এমপি বাগমারায় অনলাইন জুয়ার কালো থাবায় নিঃস্ব হচ্ছে তরুণ-যুব সমাজ পঞ্চগড়ে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাৎ দুদকের অভিযান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ ঘণ্টাখানেকের বৃষ্টিতেই ডুবে যায় রাজধানী নবীনগর থানা প্রেসক্লাবের ত্রিবার্ষিক কমিটি গঠন সভাপতি জসিম সম্পাদক রুবেল কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে নিহত-১ আহত-৫ স্থানীয় মুদ্রার ব্যবহার বাড়াতে সম্মত বাংলাদেশ-চীন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

ভৈরব নদে ঐতিয্যবাহী ১২ তম নৌকা বাইচ অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৯৭ বার পঠিত

জেমস আব্দুর রহিম রানা: যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা।

শুক্রবার দুপুরে নৌকাবাইচ শুরু হলেও প্রতিকুল আবহাওয়ার মধ্যে পরিবার-পরিজন নিয়ে সকাল থেকেই নদীর দুই তীরে ভিড় করে হাজার হাজার বিভিন্ন বয়সের নারী-পুরুষ। শুধু দুই তীরে নয়, ট্রলার-নৌকা, স্পিডবোটে চড়েও নৌকাবাইচ উপভোগ করেন অসংখ্য মানুষ। অভয়নগর উপজেলা ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে বহু মানুষ পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ভিড় করে নদীর দুই তীরে। আর নৌকা বাইচকে কেন্দ্র করে নদীর দুই তীরে হরেক রকমের পন্যের পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা।

নৌকাবাইচ আয়োজক কমিটির সাধারন সম্পাদক মঈনুর জহুর মুকুল জানান, প্রতি বছরের ন্যায় এবার ১২ তম নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। আজকের নৌকা বাইচে মোট ৬ টি দল অংশ গ্রহন করে। এই নৌকাবাইচ আয়োজনের মধ্য দিয়ে তারা নিজেরা আনন্দ পান এবং হাজার হাজার মানুষকে আনন্দ দেন।

খুলনা জেলার কয়রা উপজেলার খলিলুর রহমানের নৌকা সুন্দরবন টাইগার প্রথম স্থান, গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলর অপুর্ব রায়ের জয় মা কালি দ্বিতীয় স্থান এবং মাগুরা জেলার এগারো খানের মো: আকরাম হোসেনের মাগুরা টাইগার তৃতীয় স্থান অধিকার করে। বাইচে প্রথম স্থান খলিলুর রহমান জানান, শুধু টাকা কামানোর উদ্দেশ্যে নয়, পূর্ব পুরুষের পথ অনুসরন করে তারা মানুষকে আনন্দ দিতে এই নৌকা বাইচে অংশগ্রহণ করেন। নওয়াপাড়ায় এই নৌকাবাইচে দেশের অন্যান্য স্থানের তুলনায় লোক সমাগম বেশি হয় বলে তিনি জানান।

বাইচ প্রতিযোগিতায় মেয়র সুশান্ত দাসের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা প্রশাসক মো. আবরাউল হাসান মজুমদার। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আফিল গ্রুপের পরিচালক মাহাবুব আলম লাভলু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিতছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: কে এম আবু নওশাদ, অভয়নগর থানার অফিসার ইনচার্জ এবিএম মেহেদী হাসান, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবদুল জব্বার, আব্দুল গফ্ফার ও ইব্রাহীম হোসেন প্রমুখ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X