1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

সংসদ সদস্যকে চেতনাশক খাইয়ে ধর্ষণের পরিকল্পনা, ফ্রান্সে সিনেটর আটক

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার পঠিত

নারী সংসদ সদস্যকে চেতনানাশক খাইয়ে ধর্ষণের পরিকল্পনার অভিযোগে ফ্রান্সে এক সিনেটেরকে আটক করেছে পুলিশ। এ সপ্তাহের শুরুতে তাকে আটকের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। আটকের সময় অভিযুক্ত সিনেটরের বাড়ি ও অফিসে তল্লাশি চালানো হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান শুক্রবার (১৭ নভেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, ওই সিনেটরের নাম জোয়েল গুরিও। তিনি ফ্রান্সের সংসদের উচ্চকক্ষ সিনেটের সদস্য। অপরদিকে যে নারীকে তিনি ধর্ষণের পরিকল্পনা করেছিলেন তিনি সংসদের নিম্নকক্ষের সদস্য।

ফরাসি বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, ফ্রান্সের প্রসিকিউটরের অফিস জানিয়েছে, ৬৬ বছর বয়সী সিনেটর জোয়েল গুরিওকে পুলিশ জিজ্ঞাসবাদ করেছে এই অভিযোগে যে, ‘তিনি একজনকে না জানিয়ে এমন এক দ্রব্য খাইয়েছেন, যেটি তার জ্ঞানবুদ্ধি লোপ করে দিতে পারে অথবা নিজের ওপর নিয়ন্ত্রণ হারাতে পারে। এ দ্রব্য ধর্ষণ অথবা যৌন নিপীড়নের উদ্দেশ্যে ব্যবহার করা হয়।’

বার্তাসংস্থা এএফপি নিশ্চিত করেছে, যে নারী সিনেটর জোয়েল গুরিওর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন, তিনি নিম্নকক্ষ অ্যাসেম্বলি ন্যাশনাল বা সংসদের সদস্য। তবে ওই নারী সংসদ সদস্যের নাম প্রকাশ করা হয়নি।

অভিযোগকারী ওই নারী সংসদ সদস্য সিনেটর জোয়েলের বাড়িতে একটা গ্লাসে কিছু পান করার পর অসুস্থ হয়ে পড়েন। ওই সিনেটরের সঙ্গে তার কোনো সম্পর্ক ছিল না। প্রসিকিউটররা জানিয়েছেন, মেডিকেল টেস্টে অভিযোগকারী নারীর দেহে ওই বিশেষ দ্রব্যের উপস্থিতি পাওয়া গেছে। এরপর সিনেটরের বাড়িতে অভিযান চালিয়েও দ্রব্যটির সন্ধান পাওয়া যায়।

জোয়েল গুরিও ২০১১ সালে সিনেটর নির্বাচিত হন। সাবেক এ ব্যাংকার ফ্রান্সের বৈদেশিক সম্পর্ক, প্রতিরক্ষা ও সশস্ত্র বাহিনী কমিশনের ভাইস-প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...