1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :




ঈশ্বরগঞ্জ পৌরসভায় বাল্যবিবাহ প্রতিরোধ সভা অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৬৩ বার পঠিত

মো. জাহিদ হাসান, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার সভাকক্ষে। মঙ্গলবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস ছাত্তার কমান্ডার।

এছাড়াও উপস্থিত ছিলেন, ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ঈশ্বরগঞ্জ প্রতিনিধি অফিসার সাবিনা ইয়াসমিন, ডেপুটি ম্যানেজার মো. সোহেল রানা, ময়মনসিংহ সদর প্রতিনিধি মো. আব্দুর রহমান এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর আওতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আলহাজ্ব আব্দুস ছাত্তার কমান্ডার বলেন, ”এটি একটি মহৎ উদ্দ্যোগ। বাল্য বিবাহ প্রতিরোধ করা সমাজের অত্যন্ত জরুরি বিষয়। এ বিষয়ে এনজিও গুলো সবসময় সরব ছিল। আমাদের মত ঘনবসতিপূর্ণ দেশে বাল্য বিবাহ একটি বড় সমস্যা। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে গেলে এবং জাতির স্বাস্থ্য সুরক্ষার কথা ভাবতে গেলেও বাল্য বিবাহ প্রতিরোধ অনস্বীকার্য। অল্প বয়সে বিয়ে হলে কোন মেয়ের পক্ষেই নিজের স্বাস্থ্য সুরক্ষায় খেয়াল রাখা এবং সংসার পরিচালনা করা সহজ হয়না”। ঈশ্বরগঞ্জ পৌরসভার কোথাও যেন বাল্য বিবাহ না হয় সেদিকে নজর রাখতে উপস্থিত সকল পৌর কাউন্সিলদের নির্দেশনা দেন প্রধান অতিথি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...