1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :




সমাজ পরিবর্তন করতে ইমাম মুয়াজ্জিনদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে- মাহমুদ হাসান রিপন এমপি

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ১০৬ বার পঠিত

রিপন মিয়া, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ হাসান রিপন বলেছেন, ইমাম-মুয়াজ্জিনরা হচ্ছেন সমাজের সবচেয়ে সম্মানীয় ব্যক্তি। প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় ইমামরা নেতৃত্ব দেন। সমাজ পরিবর্তন করতে ইমাম মুয়াজ্জিনদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। মসজিদের খুতবায় সমাজের অরাজকতা, সন্ত্রাস, নৈরাজ্য, মাদক সহ জঙ্গীবাদ দমনের বিষয়ে আলোচনা করতে হবে। তাহলে সকলের প্রচেষ্টায় এলাকায় শান্তি বজায় থাকবে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে ইসলামের প্রচারে বঙ্গবন্ধু সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। স্বাধীনতার পর ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা, টঙ্গীতে বিশ্ব ইজতেমার জায়গার ব্যবস্থা করা, কম খরচে হজের ব্যবস্থা করা, মুসলিম বিশ্বের সাথে সম্পর্ক স্থাপন এবং ওআইসির সদস্য লাভ সহ অসংখ্য ক্ষেত্রে উদ্যোগ গ্রহন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য আজ আমরা শান্তিতে বসবাস করতে পারছি।

সাংসদ মাহমুদ হাসান রিপন বলেন, পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা সহ বিএনপি-জামায়াত হরতাল অবরোধ ডেকে দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করতে চাইছে। লন্ডনে বসে তারেক রহমান হরতাল অবরোধের ডাক দিচ্ছেন কিন্তু বাংলাদেশের মানুষ তা প্রত্যাখান করেছে। হরতাল নৈরাজ্য দেশের মানুষ পছন্দ করে না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের শান্তি ও উন্নয়নের জন্য প্রশাসনের লোকজন নিবেদিতভাবে কাজ করছেন।

বুধবার (৮ নভেম্বর) ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সন্ত্রাস, নাশকতা, জঙ্গীবাদ দমন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ইমাম মুয়াজ্জিনদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান। উপজেলা সহকারী প্রোগ্রামার কাজল মিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজ, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এডভোকেট নুরুল আমিন, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রজব আলী, গজারিয়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলী খান, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাহবুবুর রশিদ, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা মনিরুল ইসলাম, ফুলছড়ি থানা জামে মসজিদের ইমাম মাওলানা আমিনুল ইসলাম, শিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক হেলালী, হারুন অর রশিদ, ওসমান গণি, মদনেরপাড়া জামে মসজিদের মুয়াজ্জিন মোকছুদ আলম প্রমুখ। মতবিনিময় সভায় ফুলছড়ি উপজেলার ৭৫০ জন ইমাম ও মুয়াজ্জিন অংশগ্রহন করেন।

এছাড়া এদিন সাংসদ মাহমুদ হাসান রিপন প্রধান অতিথি হিসেবে উপজেলার উদাখালী ইউপি হতে উদাখালী বাজার সড়ক মেরামত কাজ, উদাখালী মডেল কলেজের নব-নির্মিত ভবন, পশ্চিম ছালুয়া মিয়াজান মিস্ত্রীর বাড়ি হতে তোফাজ্জলের বাড়ি পর্যন্ত নতুন সড়ক নির্মাণ কাজ ও উদাখালী ইউনিয়নের ছালুয়া খালের উপর নব-নির্মিত ৩০ মিটার গার্ডার ব্রিজের উদ্বোধন করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...