1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :




ওয়ানডের নেতৃত্ব পাচ্ছেন মিরাজ!

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১০২ বার পঠিত

বাংলাদেশ ক্রিকেট দল এই মুহূর্তে সবচেয়ে বাজে সময় পার করছে। অনেক আশার বেলুন ফুলিয়ে বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছিল সাকিব আল হাসানের দল। তবে সেই আশায় গুড়েবালি হয়েছে। টানা ছয় হারে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে বিদায় নিশ্চিত হয়ে গেছে টাইগারদের। এর মধ্যে নতুন আরেক সংকট আসন্ন।

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে বর্তমান অধিনায়ক সাকিব জানিয়েছিলেন বিশ্বকাপ শেষে আর একদিনও বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে থাকবেন না তিনি। তবে সব ফরম্যাট থেকে সরে দাঁড়াবেন কি না সেটি অবশ্য স্পষ্ট করেননি সাকিব। অবশ্য ওয়ানডে ফরম্যাটের দায়িত্বই যে ছাড়তে চলেছেন তিনি সেটি প্রায় নিশ্চিতই।

সাকিবের সরে যাওয়ার পর নতুন করে কে হবেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। তালিকায় বিশ্বকাপ শুরুর আগে থেকেই ছিল তিন জনের নাম। তবে সেই তালিকায় থাকা নাজমুল হোসেন শান্তর বিশ্বকাপ পারফর্ম বিবেচনায় অধিনায়ক হওয়া একেবারেই কঠিনতর হয়ে পড়েছে। কেননা টাইগার এই ব্যাটার ৭ ম্যাচ খেলে করেছেন মোটে ৮৭ রান।

তালিকায় রয়েছে লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের নামও। টিম ম্যানেজমেন্টের চাহিদা অনুযায়ী ওপেনার লিটনও অবশ্য আস্থার প্রতিদান দিতে পারেননি। বিশ্বকাপে ৭ ম্যাচে করেছেন ২২৫ রান। তবে বিসিবির অধিনায়কত্ব পাওয়ার রাডারে রয়েছেন লিটন ধারণা করাই যায়!

অন্যদিকে বিশ্বকাপে খুব আহামরি পারফরম্যান্স না করতে পারলেও কিছুটা হলেও ভক্তদের আশা পূরণ করেছেন মিরাজ। কেননা টাইগার এই অলরাউন্ডার ৭ ম্যাচ ব্যাট করে করেছেন ১৬৯ রান সঙ্গে নিয়েছেন ৯ উইকেট। মিরাজের অবশ্য বয়সভিত্তিক ক্রিকেটেও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে, পাশাপাশি দেশের ঘরোয়া ক্রিকেটেও। সবমিলিয়ে ওয়ানডে অধিনায়কত্বের দৌড়ে মিরাজই থাকছেন এগিয়ে!

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...