1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ২২ জুন ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

দুমকীতে অপ্রাপ্তবয়স্ক চালকদের হাতে চলছে তিন চাকার গাড়ি

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ২০৪ বার পঠিত

মোঃ আজিজুল দুমকী (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় বিভিন্ন সড়কে শিশু-কিশোররা চালাচ্ছে অটোরিকশাসহ তিন চাকার গাড়ি ও মটরসাইকেল। কোনো রকম প্রশিক্ষণ, লাইসেন্স ছাড়াই যাত্রী নিয়ে ছুটছে উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। অদক্ষ এসব শিশু-কিশোর চালকদের বেপরোয়া গতির কারণে প্রায়ই দুর্ঘটনার শিকার হয় অসংখ্য নারী পুরুষ শিশু।

এতে আতঙ্কে থাকেন যাত্রী ও পথচারীরা। তিন ও দুই চাকার গাড়ির মধ্যে রয়েছে অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা ও টমটম ও মটরসাইকেল। এসব গাড়ি নিয়েও সড়কে দেখা যায় অপ্রাপ্তবয়স্ক প্রশিক্ষন বিহীন চালকদের।

সরেজমিনে দুমকী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টান ঘুরে দেখা গেছে, তিন ও দুই চাকার গাড়িচালকদের একটি বড় অংশই কিশোর। আবার তাদের মধ্যে যাত্রী তোলা ও গন্তব্যে পৌঁছা নিয়ে প্রতিযোগিতা চলে। বেপরোয়াভাবে চালানো এসব যানবাহনেই ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে যাত্রী সাধারনের।

এদিকে এসব অদক্ষ চালকদের কারণে বাড়ছে যানজট ও ছোট-বড় দুর্ঘটনা। এতে যাত্রী ও পথচারীরা আতঙ্কে থাকতে হচ্ছে। বিশেষ করে বিদ্যালয়, মাদ্রাসা, কলেজগামী ছেলেমেয়েরা তিন চাকার এসব বাহনে করে আসা-যাওয়ার কারণে পিতা মাতারা সবসময়ই আতঙ্কের মধ্যে থাকেন।

বয়সের দিক থেকে সাধারণত ১০ থেকে ১৫ বছর বয়সী কিশোর গ্যাং লিডার তৈরি হচ্ছে। অবাধে গাজা, ফেন্সিডিল, ইয়াবা সেবন করতে দেখা গেছে। এসব কারনেই অপরাধ সংঘটিত হচ্ছে।

অপ্রাপ্তবয়স্ক চালকদের হাতে গাড়ি ভাড়া দেওয়ায় গাড়ির মালিকদের আইনের আওতায় আনার দাবি স্থানীয় অভিভাবকদের। মাঝে মধ্যে পুলিশি অভিযান চলছে তার পরেও থামছেনা এ কর্মকান্ডগুলি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...