1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :




খুলনায় জাতীয় যুব দিবস পালিত

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১২৯ বার পঠিত

সবুজ সোনাডাঙ্গা প্রতিনিধি: যুব সমাবেশ, বর্ণাঢ্য র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে (বুধবার) খুলনায় জাতীয় যুব দিবস পালিত হয়।

দিবসটির এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ’।

অতিথিরা বলেন, আমাদের যুবরা আগামী দিনের ভবিষ্যৎ, যুবরাই দেশের প্রাণশক্তি। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময়ে জাতির যেকোন সংকটে যুবরা রেখেছে অগ্রগণ্য ভূমিকা। বাংলাদেশের যত বড় বড় অর্জন সবই হয়েছে যুব সমাজের হাত ধরে। দেশের এক তৃতীয়াংশ হলো যুবক। এদেরকে স্মার্ট প্রশিক্ষিত যুব হিসেবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে। সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ও প্রশিক্ষিত করছে, ঋণ প্রদান করছে এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নাজমুল হুসেইন খাঁন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান ও খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মোস্তাক উদ্দীন। স্বাগত বক্তৃতা করে যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ পারভেজ মোল্যা। খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ১৪ জন যুব ও যুবমহিলার মাঝে আট লাখ ৮০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। এর আগে দিবসটি উপলক্ষ্যে খুলনা শহিদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...