1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

ঢাকায় সাংবাদিক নিহত ও হামলার ঘটনায় মোংলায় বিক্ষোভ

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১১৭ বার পঠিত

মোঃ রুবেল খান: পেশাগত দায়িত্ব পালনকালে গত শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় সাংবাদিকদের ওপর হামলা ও এক সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে মোংলায় বিক্ষোভমিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা ১১টায় পৌর মার্কেটের সামনে এ বিক্ষোভমিছিল ও প্রতিবাদ সমাবেশ করে মোংলায় কর্মরত সাংবাদিকবৃন্দ। এতে একাত্মতা প্রকাশ করে মোংলার বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশ বক্তারা বলেন, রাজনৈতিক সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলা নিন্দনীয়। রাজনৈতিক সভা সমাবেশের সংবাদ সংগ্রহ ও প্রচার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে সংবাদ মাধ্যমে প্রচার করে দেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় সর্বদা সচেষ্ট ভূমিকা পালন করে। এই দায়িত্ব পালনে যারা বাধা দেন তারা গণতন্ত্র ও মানবাধিকার পরিপন্থী চিন্তা ধারণ করেন। প্রায়শই রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার হন সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা। এ সব হামলার কোনো সুষ্ঠু তদন্ত ও বিচার পাওয়া যায় না। যারা এ ধরনের ন্যক্কারজনক হামলায় জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার করতে হবে। এ ধরণের অপসংস্কৃতি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিক সমাজ রাজপথে নেমে আসবে।

বক্তারা আরো বলেন, ২০০৫ সাল থেকে বাংলাদেশের স্বাধীন সাংবাদিকতার সূচক কমেছে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ক্লোজড সার্কিট (সিসিটিভি) ক্যামেরার মাধ্যমে দুর্বৃত্তদের শনাক্ত করে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি আহŸান জানান বক্তারা। এর আগে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একটি বিক্ষোভমিছিল করে সাংবাদিক বৃন্দ।

মোংলা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক আলহাজ্ব কামরুজ্জামান জসিম’র সভাপতিত্বে ও সাংবাদিক আলী আজীম’র এর সঞ্চালনায় সাংবাদিক শফিকুল ইসলাম শান্ত, মনিরুল ইসলাম দুলু, ওয়াসিম আরমান, মাসুদ রেজা, ওমর ফারুক, হাফিজুর রহমান, শরিফুল শিকদার, এইচ এম শান্ত, হাসিব সরদার, শেখ রাসেল, রুবেল খাঁন, মারুফ হাওলাদার, বায়জিদ হোসেন, সুমন, এনামুল কবিরসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X