1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনাম :




দুমকিতে জরায়ু মূখ ও স্তন ক্যান্সার সম্পর্কে অবহিতকরন সভা অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৩৭ বার পঠিত

মো আজিজুল দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলার দুমকি উপজেলাস্থ ৫নং শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার সম্পর্কে এক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ অক্টোবর সোমবার বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে অবহিতকরন সভায় সভাপতিত্ব করেন প্যানেল চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল মৃধা, সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুমকি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, দুমকি প্রেস ক্লাবের সভাপতি মোঃ জাকির হোসেন হাওলাদার, প্যানেল চেয়ারম্যান-২ বাকের আলী বাবুল, ইউপি সদস্য মোঃ হুমায়ুন কবির মৃধা, আব্দুল জলিল হাওলাদার, সভায় শিক্ষক, মুক্তিযোদ্ধা, ইমাম, ইউপি সদস্য, গ্রাম পুলিশ, স্বাস্থ্যকর্মীগন উপস্থিত ছিলেন।

সভায় প্রকল্পের বরিশাল বিভাগের কো-অর্ডিনেটর রাফসান সানি অবহিত করেন যে, প্রতিবছর জরায়ু ক্যান্সারে ১২জন, স্তন ক্যান্সারে ১৯ জন মা এবং বোনরা মারা যায়। সরকার ভায়া পরীক্ষা ও চিকিৎসা ফ্রী করেছেন। ৩০ থেকে ৬০ বছর মহিলাদেরকে এ সংক্রান্ত ভায়া পরীক্ষা করানো হবে। বিদ্যালয়ে ৫ম থেকে ১০ম শ্রেণি পর্যান্ত ছাত্রীদেরকে টিকা দেয়া হবে বলে জানান।

জনসংখ্যাভিত্তিক জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং কর্মসূচী(রেজিস্ট্রেশন এবং রেফারাল ব্যবস্থাপনা বিষয়ক) Advocacy Meeting । বাস্তবায়নে ইলেক্ট্রনিক ডাটা ট্রাকিংসহ জনসংখ্যা ভিত্তিক জনসংখ্যাভিত্তিক জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং কর্মসূচী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় সৌজন্যে দুমকি উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...