1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সদরপুরে ৭ জেলে আটক, ৩০ হাজার মিটার জাল ধ্বংস

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

সুমি আক্তার, সদরপুর (ফরিদপুর): ইলিশের বংশ বিস্তারের লক্ষে মা ইলিশ রক্ষায় পদ্মার বুকে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। তার ই ধারাবাহিকতায় ২৯ অক্টোবর (রবিবার) রাতে সদরপুর উপজেলার পদ্মা ও আড়িয়াল খাঁ নদের বিভিন্ন স্পটে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল।অভিযান কালে মা ইলিশ ধরার অপরাধে ৭ জন জেলেকে আটক এবং ৩০ হাজার মিটার জাল জব্দ করা হয়। জব্দকৃত জাল নদীর পাড়ে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটককৃত ৭ জন জেলের প্রত্যেককে মৎস্য সুরক্ষা আইনে ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল। অভিযানে আরো অংশ গ্রহন করেন  উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম জাহাঙ্গীর কবির, সংযুক্ত সহকারী মৎস্য কর্মকর্তা দেবদুলাল সাহা ও সদরপুর থানার একদল পুলিশ।

মৎস্য কর্মকর্তা এস এম জাহাঙ্গীর কবির বলেন ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা, ক্রয় বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় সম্পুর্ন দন্ডনীয় অপরাধ। এই আইন অমান্য কারীর বিরুদ্ধে জেল, জরিমানা সহ উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে। আগামী ২ নভেম্বর পর্যন্ত প্রতিদিন এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল বলেন, ইলিশের বংশ বিস্তারের লক্ষে মা ইলিশ রক্ষায় এই অভিযান অব্যাহত থাকবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...