1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উদীচী কার্য়ালয়ে হামলা ও ভাংচুর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে জীবননগরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা মাগুরার শ্রীপুরে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, আহত ১০, আটক দুই ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় আহত ১০ আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ বন্যার পানিতে ভেসে এলো সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ চুয়েট বাসে দুর্বৃত্তদের হামলা
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবিতে নীলক্ষেত অবরোধ, একজনের ‘বিষপান’

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৯২ বার পঠিত

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ঢাকার নীলক্ষেত মোড় অবরোধ করে রাখা চাকরিপ্রত্যাশীদের মধ্যে উর্মি সিদ্দিকা নামে একজন ‘বিষপান’ করেছেন। শুক্রবার রাত ১০টার দিকে পুলিশ কর্মসূচিতে বাধা দিলে তিনি বিষপান করেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

উর্মি সিদ্দিকা ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের’ যুগ্ম আহবায়ক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া গণমাধ্যমকে বলেন, উর্মি নামে একজনকে নীলক্ষেত থেকে আনা হয়েছে। তিনি বিষ পান করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। তার স্টমাক ওয়াশ করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার বিকালে নীলক্ষেত মোড় অবরোধ করে এই দাবি জানান তারা। অবরোধের ফলে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

জানা গেছে, একই দাবিতে টানা ৩ দিন ধরে অনশন করেছেন আন্দোলনকারীরা। অনশনে বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড়ে আসেন তারা। পরে মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে মোড়ের সঙ্গে সংযুক্ত রাস্তাগুলো বন্ধ হয়ে যায়। বিষের বোতল হাতে নিয়ে অবস্থান নিয়েছিলেন কয়েকজন। দাবি মেনে না নিলে বিষপানের হুমকিও দিয়েছেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরে বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধু ল কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং ম্যুরাল) স্থাপনের দাবিগুলো জানানো হয়েছে। এসব দাবি আদায়ের জন্য ৩০ আগস্ট থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। রাজু ভাস্কর্যের সামনেও আমরণ অনশন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বিকালে আমাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। যার জন্য আমরা নীলক্ষেতে এসেছি।

আন্দোলনকারী ফাতেমা আক্তার সাথী বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। নীলক্ষেত মোড়ে এলে পুলিশ আমাদের বাধা দেয়।

নিউ মার্কেট থানার ওসি শফিকুল গণি গণমাধ্যমকে বলেন, পুলিশ কর্মসূচিতে কোনো বাধা দেয়নি। জনদুর্ভোগের কথা বিবেচনায় তাদেরকে সরে যেতে বলা হয়েছে। কিন্তু তারা সরছে না। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X