1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম :




শেখ হাসিনা ক্ষমতায় না আসলে আবার অন্ধকারে চলে যাবে দেশ- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ১৪৪ বার পঠিত

পিরোজপুর অফিস ও ইন্দুনকানী প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, আমরা আর চাই না যুদ্ধাপরাধীরা ক্ষমতায় যাক, আমরা চাই না দুর্নীতিবাজরা আবার লম্ফ ঝম্ফ দিক, আমরা চাইনা দুর্নীতিবাজ তারেক জিয়ার দল আবার ক্ষমতায় আসুক, এজন্য আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি আরো বলেন, দলের ভিতরে কোন বিভাজন করা যাবে না। মান অভিমান থাকতে পারে, ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। শেখ হাসিনা না আসলে আবার অন্ধকারে চলে যাবে দেশ। আবার দুর্নীতি শুরু হবে। সন্ত্রাসীরা আবার মাথা চাড়া দিয়ে উঠবে। যুদ্ধাপরাধীরা স্বাধীন বাংলাদেশের পতাকা ফেলে দিয়ে চাঁদ তারা পতাকা উঠাতে চাইবে। নিশ্চয়ই সেটা আমরা হতে দিতে পারি না। উন্নয়নের স্বার্থে, শান্তির স্বার্থে, দুর্নীতি দূর করতে, সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নৌকা প্রতীকে শেখ হাসিনার পক্ষে দেওয়ার আহবান জানান তিনি। শুক্রবার পিরোজপুর সদর উপজেলার পাড়েরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধন কালে এ কথা বলেন মন্ত্রী।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান।

মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেন, বর্তমান সরকারের আমলে মৎস্য সম্পদের ব্যাপক উন্নতি হয়েছে। ঐতিহ্যবাহী ইলিশ মাছ হারিয়ে যাওয়ার মানুষের মধ্যে যে আশংকা তৈরি হয়েছিল, বর্তমান সরকারের কঠোর পদক্ষেপের কারণে এখন বিশে^র চাহিদার আশি ভাগ ইলিশ মাছ বাংলাদেশে উৎপাদিত হয়। তিনি আরও বলেন, হারিয়ে যাওয়া দেশি প্রজাতির মাছগুলোকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করার জন্য সরকার কৃত্তিমভাবে সেগুলো উৎপাদন করে মানুষের কাছে পৌছে দিচ্ছে। বর্তমানে বিদেশে মৎস্য সম্পদ রপ্তানি করে বাংলাদেশ প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে এবং ভবিষ্যতে মৎস্য সম্পদই হবে বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম মাধ্যম। দেশের তিনটি উপকূলীয় জেলার চারটি স্থানে আনুষঙ্গিক সুবিধাদিসহ মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) পিরোজপুরের পাড়েরহাটে ২.৩৬ একর জমির উপর ১১ কোটি ৯২ লক্ষ টাকা ব্যায়ে এ কেন্দ্রটি নির্মান করে।

২০১৬ সালে এ কেন্দ্রটির নির্মান কাজ শুরু করে ২০১৯ সালে শেষ হয়। শুক্রবার এ অবতরন কেন্দ্রটি উদ্বোধন করা হয়। কেন্দ্রটিতে অকশন ও প্যাকিং শেড, ইনস্পেকশন রুম, আইস প্লান্ট, চল্লিশটি আড়ৎ ঘর, আবাসিক ভবন, গভীর নলকূপ, জেনারেটর, কোয়ালিটি কন্ট্রোল ল্যাবসহ আধুনিক সব সুবিধাদী রয়েছে এ মৎস্য অবতরন কেন্দ্রটিতে।

পরে মন্ত্রী ইন্দুরকানী উপজেলা হলরুমে স্থানীয় আওয়ামীলীগের সাথে মতবিনিময় কালে বলেন, সামনে নির্বাচন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনার জন্য সকলকে একযোগে কাছ করতে হবে।

এসময় মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বর্তমান সরকার দক্ষিণাঞ্চলসহ সারাদেশের ব্যাপক যোগাযোগের একটা নেটওয়ার্ক গড়ে তুলছে। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় যোগাযোগের এ মেলবন্ধন সৃষ্টি হয়েছে। পদ্মাসেতু, পায়রা বিদ্যুৎ কেন্দ্র, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব অষ্টম বাংলাদেশ- চীন মৈত্রী সেতু’, এর বাইরে পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অর্থনৈতিক অঞ্চল, পিরোজপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জাতীয় গ্রীড সাব-স্টেশন, হাউজিং, পলিটেকনিক ইনস্টিটিউট, টেক্সটাইল ইনস্টিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট, হর্টিকালচার সেন্টার, কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রসহ অনেক প্রতিষ্ঠান পেয়েছি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...