1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

বালিয়াডাঙ্গী হাসপাতালে বেতন বোনাস না হওয়ায় দূর্গাপূজাঁয় চরম বিপাকে সনাতন ধর্মালম্বীরা!

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ২২৪ বার পঠিত

নইমুল ইসলাম নায়ুম, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি: সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় পূজাঁ হলো দূর্গাপুঁজা বা দূর্গাৎসব। এ বড় উৎসবেও বেতন বোনাস না পেয়ে পরিবার পরিজন নিয়ে কঠিন অবস্থার মধ্যদিয়ে পার করলেন। পূজাঁয় বন্ধের শেষ দিন পর্যন্ত বেতন বোনাসের অপেক্ষায় ছিলেন হাসপাতালের কর্মচারীগণ।কিন্ত অনেকেই চোখের পানি ফেলে খালিহাতে বাড়ী ফিরেছেন বলে জানিয়েছেন কয়েকজন ভুক্তভোগি।

নাম প্রকাশ না করার শর্তে একজন সনাতন ধর্মালম্বী(হিন্দু)কর্মচারী জানান এ পূজাঁটি শেষ সময়ে ধারদেনা করে পালন করলাম। পরিবার পরিজনের কাছে সম্মান বলতে আর কিছুই থাকলো না আমার।

হাসপাতাল সূত্রে জানাগেছে, বালিয়াডাঙ্গী হাসপাতালের সদ্য বিদায়ী উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা (টিএইচএ) ডা.এএসএম আলমাস চলে যাওয়ার পর ডা.শাকিলা আকতার নামে একজন টিএইচএ পদে যোগদান করেন।

তিনি যোগদানের পরেই হাসপাতালে অনিয়মিত হয়ে যান। থাকেন জেলা শহর ঠাকুরগাঁওয়ে।সপ্তাহে দু’একদিন আসলেও কর্মচারী কিংবা হাসপাতালের পরিবেশের প্রতি চোখ দেওয়ার সময় নাই তাঁর।এসেই অফিসের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পরেন এবং ব্যস্ত করে তোলেন কর্মচারীদের। হাসপাতালে যেটুকু সময় থাকেন কর্মচারীদের সঙ্গে করেন একেবারে রুঢ় আচরণ করেন বলে জানান কয়েকজন ভুক্তভোগি।

অফিসের কাজ শেষ করেই ফিরেন আবার জেলা শহরের বাসায়। হাসপাতালে থাকা রোগিদের সেবা কিংবা জরুরী বিভাগের খোঁজখবর পর্যন্ত রাখার সময়ও হয়ে উঠে না তাঁর। কর্মচারীদের বেতন বোনাস কিংবা সুখ-দুখের কথা শোনার জোঁ নেই টিএইচএ’র। এভাবেই বেতন বোনাস পাওয়া ছাড়াই চলে গেল সনাতন ধর্মালম্বীদের এ বছরের একটি পূজাঁ।

এব্যাপারে হাসপাতালের প্রধান হিসাব রক্ষক(বড়বাবু) ওয়ালিউল্লাহ লিটু জানান, অভিযোগটি সম্পূর্ণ সত্য নয়। বিলের অনলাইন কপি আসলেও হার্ড কপি হাতে না পাওয়ায় পূজাঁর পূর্বে বিলটি প্রদান করা সম্ভব হয়নি।এতে দুঃখ প্রকাশ করা ছাড়া উপায় নেই।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ডা.শাকিলা আকতার কর্মকর্তা কর্মচারীদের বেতন বোনাস না পাওয়ার কারণ হিসেবে মুঠোফোনে তিনি বলেন” এটি বদলী জনিত কারণে হয়েছে। বিলটির অনলাইন কপি আসলেও হার্ডকপি না আসায় বেতন বোনাস দেওয়া সম্ভব হয়নি। শুধু তাদের নয় আমারও বেতন হয়নি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...