1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

মিয়ানমারের দিকে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড় ‘হামুন’

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১১২ বার পঠিত

কক্সবাজারে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘হামুন’। হামুন দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এতে দক্ষিণাঞ্চলের ওপর থেকে শঙ্কা কেটে গেছে।

আবহাওয়া অফিদপ্তরের আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, স্থলভাগে আঘাত হানার পর বেশ দুর্বল হয়ে মঙ্গলবার রাত ১টায় উপকূল পার করেছে হামুন। বর্তমানে মিয়ানমারের দিকে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড়টি। হামুনের প্রভাবে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। হামুনের শঙ্কা কেটে গেছে বলে জানিয়েছেন তিনি।

চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে সাত নম্বর বিপদসংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে পাঁচ নম্বর বিপদসংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন: উপকূল অতিক্রম করেছে ‘হামুন’, গভীর নিম্নচাপে পরিণত

হামুনের আঘাতে কক্সবাজারে ব্যাপক ক্ষতি হয়েছে। এই ঘূর্ণিঝড়ে জেলাটিতে অন্তত তিনজন নিহতের খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা ১০ জনের অধিক বলে জানা গেছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...