1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন




প্রণোদনার বীজ ও সার পেয়ে অভয়নগরে কৃষকের মুখে হাসি 

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১১৩ বার পঠিত
মোঃ ইবাদৎ হোসেন অভয়নগর (যশোর) : যশোরের অভয়নগরে কৃষি অফিস এর পক্ষ থেকে উপজেলার ৪৬০৫ জন কৃষককে রবি শস্য গম, ভুট্টার বীজ ও গ্রীষ্মকালীন নাবী পেঁয়াজের বীজ ও সার প্রনোদনা হিসেবে বিতরণ করা হয়েছে।
সোমবার (২৩ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ প্রণোদনা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে কৃষি সামগ্রী তুলে দেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি থান্দার কামরুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক,  কৃষি কর্মকর্তা লাভলী খাতুন, প্রকল্প কর্মকর্তা মুসফিকুর রহিম, সিনিয়র মৎস্য অফিসার মো.আমিনুল হক, সমাজ সেবা অফিসার মো.ওহেদুজ্জামান,উপ সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিহির কুমার বৈরাগী, কৃষি কর্মকর্তা শ্রীধরপুর ব্লক হাফিজা খাতুন।
উপজেলার প্রান্তিক চাষিদের মধ্যে গ্রীষ্মকালীন নাবি পেঁয়াজ এর বীজ ১০৫ জনকে,রবি প্রনোদনা গমবীজ ১৮০ জনকে, ভুট্টা ১শ জনকে, সরিষা ৪ হাজার জনকে, সুর্যমূখী ১৫ জনকে, শীতকালীন পেঁয়াজ ৫০জনকে, মুগ-ডাউলবীজ ৩০ জনকে, মশুর ডালবীজ ১৫০ জন কৃষকদের মধ্যে বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন ধরনের সার প্রদান করা হয়। কৃষকরা এ প্রণোদনা পেয়ে বীজ ও সার কিনতে না হওয়ায় তাই হাসি ফুটেছে কৃষকের মুখে।বিনামুল্যে এসব বীজ ও সার পাওয়ায় কৃষকরা বেশ উপকৃত হয়েছেন। আগামীতে এসব ফসলের আবাদ আরো বাড়বে বলে অনেকই মনে করছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...