1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দ্বিতীয় ধাপে বরগুনা সদর ও বেতাগী উপজেলায় আগামীকাল ভোট গ্রহন কালিয়াকৈরের অভিভাবক হবেন কে?  জেলা পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কোন কাজ থেকে বিরত থাকার আহ্বান  আমতলীতে তারুণ্যের আলো কেন্দ্রীয় যুব ফোরামের বার্ষিক সমাবেশ-২০২৪ পালন  হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ হাঁক-ডাক নেই, লেইস ফিতা লেইস রাত পোহালেই কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন, কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত লামায় রাত পোহালে ভোট প্রশাসন প্রস্তুত, শেষ হাসিটা কার হবে, অপেক্ষার প্রহর গুনছে জনতা চিলমারীতে বিধি বহির্ভূতভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন




অভিষেকেই উইন্ডিজ ব্যাটারের বিশ্বরেকর্ড

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৯৪ বার পঠিত

এবারের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি উঠতে না পারায় বাছাইপর্ব খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। তবে সেখান থেকে মাত্র দুটি দল বিশ্বকাপে খেলার সুযোগ রয়েছে। যেখানে উইন্ডিজদের প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়েসহ ১০টি দল। তাই তাদের জন্য কাজটা মোটেও সহজ হবে না। তার আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে রোস্টন চেজের নেতৃত্বাধীন দলটি। তৃতীয় ওয়ানডেতে অভিষেক হওয়া অ্যালিক আথানাজ দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন।

প্রথম দুই ম্যাচেই সিরিজ খুইয়েছিল আমিরাত। ফলে মান বাঁচানোর শেষ ম্যাচে তারা আগে ব্যাট করতে নেমেছিল। সেই সহজ ম্যাচ আরও পানি হয়ে যায় ওপেনার আথানাজের ব্যাটে। অভিষেক ম্যাচেই তিনি বাজিমাত করেছেন। ২৪ বছর বয়সী এই ব্যাটার মাত্র ২৬ বলেই ফিফটি করেছেন। যার কারণে আমিরাতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্য ১৫ ওভার হাতে রেখেই পেরিয়ে যায় উইন্ডিজরা। তবে এর ভেতরই তারা ছয়টি উইকেট হারিয়ে বসে।

এর আগে এককভাবে দ্রুততম ফিফটির রেকর্ডটি ছিল ভারতের ক্রুনাল পান্ডিয়ার। ২০২১ সালে পুনেতে ইংল্যান্ডের বিপক্ষে ২৬ বলে ৬ চার ও ২ ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ওই ইনিংসে ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন এ অলরাউন্ডার। তার আগে রেকর্ডটি ছিল ইংল্যান্ডের জন মরিসের। মরিস ১৯৯১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ৩৫ বলে হাফসেঞ্চুরি করেছিলেন।

৯টি চার এবং ৩টি ছয়ে আথানাজ ৪৫ বলে ৬৫ রান করেন। তাকে যোগ্য সঙ্গ দেন সামারা ব্রুকস। ৫৮ বলে তিনি করেন ৩৯ রান। তবে তাদের আউটের পর মিডল-অর্ডারে দ্রুত কয়েকটি উইকেট তুলে নিয়ে আমিরাত লড়াই জমিয়ে তোলার ইঙ্গিত দেয়। কিন্তু শেষ পর্যন্ত অল্প পুঁজির কারণে আর পেরে ওঠেনি মধ্যপ্রাচ্যের দেশটি। ফলে উইন্ডিজরা ৪ উইকেটের জয় পায়।

এর আগে প্রথমে ব্যাট করে স্বাগতিক আমিরাত ৩৬.১ ওভারে ১৮৪ রানে অলআউট হয়ে যায়। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৫ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন ভ্রিটিয়া অরবিন্দ। ক্যাপ্টেন মোহম্মদ ওয়াসিম করেন ৪২ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৪ রানে ৪ উইকেট শিকার করেন কেভিন সিনক্লেয়ার। পরে তিনিই ম্যাচসেরা হন।

আগামী ১৮ জুন থেকে জিম্বাবুয়ের মাটিতে হবে বিশ্বকাপ বাছাইপর্ব। সেখানে সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া বাকি পাঁচ দলের (ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস) সঙ্গে লড়বে প্রাক-বাছাই পেরিয়ে আসা আরও পাঁচটি দল। তারা হলো নেপাল, ওমান, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...