1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দ্বিতীয় ধাপে বরগুনা সদর ও বেতাগী উপজেলায় আগামীকাল ভোট গ্রহন কালিয়াকৈরের অভিভাবক হবেন কে?  জেলা পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কোন কাজ থেকে বিরত থাকার আহ্বান  আমতলীতে তারুণ্যের আলো কেন্দ্রীয় যুব ফোরামের বার্ষিক সমাবেশ-২০২৪ পালন  হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ হাঁক-ডাক নেই, লেইস ফিতা লেইস রাত পোহালেই কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন, কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত লামায় রাত পোহালে ভোট প্রশাসন প্রস্তুত, শেষ হাসিটা কার হবে, অপেক্ষার প্রহর গুনছে জনতা চিলমারীতে বিধি বহির্ভূতভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন




নামাজের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শেষ করেছেন এরদোয়ান

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১৫৯ বার পঠিত

কৃষ্ণসাগরীয় দেশ তুরস্কে আজ রোববার (২৮ মে) অনুষ্ঠিত হচ্ছে প্রেসিডেন্ট রান-অফ নির্বাচন। গতকাল ছিল নির্বাচনের প্রচারণার শেষ দিন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রান-অফ নির্বাচনের প্রার্থী প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান গতকাল শনিবার তার নির্বাচনী প্রচারণা শেষ করেছেন ইস্তাম্বুলের বিখ্যাত আইয়ুব সুলতান মসজিদে মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে।

এরদোয়ান আইয়ুব সুলতান মসজিদে আসবেন এমন কথা জানার পর সেখানে তার হাজার হাজার সমর্থক জড়ো হন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, তার নারী সমর্থকরাও মসজিদের কাছে উপস্থিত হয়েছেন। তারা তাকে দেখে অভিবাদন জানাচ্ছন।

তুরস্কে যতগুলো মসজিদ আছে এরমধ্যে আইয়ুব সুলতান মসজিদটির আলাদা একটি গুরুত্ব রয়েছে। কারণ এ মসজিদটির পাশেই সমাহিত আছেন মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর সহচর আবু আইয়ুব আল-আনসারী।

এদিকে তুরস্কে গত ১৪ মে মূলত প্রেসিডেন্ট নির্বাচন হয়। ওই নির্বাচনে যে চার প্রেসিডেন্ট প্রার্থী অংশ নিয়েছিলেন তাদের কেউই এককভাবে ৫০ শতাংশ ভোট পাননি। ফলে ওইদিন প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ ভোট পাওয়া রিসেপ তাইয়েপ এরদোয়ান ও কেমাল কিলিচদারোগুলোর মধ্যে আজ ২৮ মে রান-অফ নির্বাচন হচ্ছে।

এ নির্বাচনে যিনি সর্বোচ্চ ভোট পাবেন তিনিই আগামী পাঁচ বছর তুরস্ক শাসন করবেন।

এর আগে গত ১৪ মে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, সেটির আগে বিখ্যাত হাজিয়া সোফিয়া মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন এরদোয়ান। ওই দিন নামাজে ইমামতি করা ছাড়াও কোরআন তেলাওয়াতও করেছিলেন তিনি।

সূত্র: আল জাজিরা



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...