1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৫ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
শিরোনাম :
‘সমাজের জন্য এক মিনিট সময় ব্যয়’ প্রজেক্টের আওতায় গ্রুপ কাউন্সেলিং মাদারীপুরে জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত কুষ্টিয়ায় পরকীয়ার জেরে যবুককে পিটিয়ে হত্যা, আটক ৩ সাঁথিয়ায় ছাত্রলীগ নেতার কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ তিনটি পরিবার, পুলিশ হস্তক্ষেপে অপসারণ কিশোরীর মৃত দেহ উদ্ধার মহেশপুর এ শিক্ষক, শিক্ষার্থী, পাঠক মতবিনিময় সভা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত যশোরের মণিরামপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোলসহ তিনজন গ্রেপ্তার মহিমাগঞ্জ বসত বাড়ির জায়গা নিয়ে পারিবারিক দ্বন্দ্ব মারপিটে যখম ও আহত ২ আশাশুনির বিছট স্কুলের সামনে ফাটল সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সাথে  উপজেলা চেয়ারম্যান প্রার্থী লিপটন’র মতবিনিময় অনুষ্টিত  




ফসলি জমি নষ্ট হচ্ছে, জনমনে ক্ষোভ

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৫৫ বার পঠিত

মোজাম্মেল হক লিটন, চাটখিল(নোয়াখালী: চাটখিল উপজেলার বিভিন্ন এলাকায় ফসলি জমির মাটি কেটে ফসলি জমি নষ্ট করছে সংঘবদ্ধ একটি চক্র। প্রভাবশালী এই চক্রের বিরুদ্ধে স্থানীয়রা অভিযোগ করার সাহস পায় না। পরবর্তীতে বিভিন্ন সংবাদপত্রে এবিষয়ে সংবাদ প্রকাশিত হয়।

প্রকাশিত সংবাদের সূত্র ধরে গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে লোকদেখানো অভিযান চালায়। ঐ অভিযানে শুধু মাত্র চাটখিল পৌরসভার সুন্দরপুর এলাকার নুরুল হকের ছেলে বেল্লাল হোসেন এর ৫০হাজার টাকা জরিমানা আদায় করা তবে মাটি কাটার ভেকু মেশিন সহ যন্ত্রপাতি জব্দ করা হয়নি। ফলে জরিমানা দেওয়ার পর বেল্লাল হোসেন যেন ফসলি জমির মাটি কাটার বৈধতা পেয়েছে। তিনি উপজেলার বিভিন্ন এলাকায় একাধিক ভেকু মেশিন দিয়ে মাটি কেটে অন্যত্রায় নিয়ে যাচ্ছে।

সরেজমিনে রোববার বিকেলে গিয়ে দেখা যায়, বেল্লাল হোসেন পৌর সভার সুন্দরপুর এলাকার ১১ নম্বর ব্রীজের পশ্চিম পাশে ফসলি মাঠে, চুয়ানি মার্কেট থেকে উত্তর পাশে ফসলি মাঠে ৬টি ট্রাক্টর ও টলি এবং ভেকু যোগে মাটি কেটে অন্যত্রায় সরিয়ে নিচ্ছে।

স্থানীয়রা জানান, পৌরসভার কয়েকজন কাউন্সিলর, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার সহ প্রায় ৭০/৮০ জন প্রতিনিধি সহ অসাধু একটি চক্র এই মাটি ব্যবসায় জড়িত রয়েছেন।

এছাড়া উপজেলার পরকোট ইউনিয়নের খালিশপাড়া, বাইসিন্দুর, দৌলতপুর, রামনারায়নপুর, খিলপাড়া ইউনিয়নের একাধিক স্থানে ফসলি জমির মাটি কেটে জমি নষ্ট করা হচ্ছে। কৃষি জমির অভাবে কৃষি উৎপাদনে মারাত্মক ব্যাঘার সৃষ্টি করবে। ফলে এই অঞ্চলের মানুষ খাদ্য আমদানির উপর নির্ভরশীল হয়ে পড়বে। তাই দরিদ্র কৃষকরা প্রশাসনের প্রশংসনীয় ভূমিকা প্রত্যাশা করছে।

 

ন/ভ



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...